বড়লেখায় দুবাই প্রবাসীর বসতঘরে অগ্নিকান্ডে ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

16

বড়লেখা থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউনিয়নের, দক্ষিণ মুছেগুল এলাকায় আগুনে প্রবাসী সহোদরের বসতঘরের আটটি কক্ষ পুড়ে গেছে।
মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) ভোররাতের দিকে গ্রামের দুবাই প্রবাসী জুনাব আলী ও মৌর আলীর বসতঘরে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে বড়লেখা ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। অগ্নিকাণ্ডে বসতঘরের আটটি কক্ষের প্রায় ৩০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার জানায়।
ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) ভোররাত আনুমানিক পৌনে ছয়টার দিকে জুনাব আলী ও মৌর আলীর বাড়ির আধাপাকা দালান ঘরে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুনের শিখা পাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। এসময় পরিবারের সদস্যরা আগুন লাগার বিষয়টি টের পেয়ে দ্রুত ঘর থেকে বের হয়ে আসেন। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে তারা স্থানীয় ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়। তবে এর আগেই রান্না ঘরসহ আটটি কক্ষ, ইলেকট্রনিক সামগ্রী ও আসবাবপত্রসহ যাবতীয় জিনিসপত্র পুড়ে যায়।
সব পুড়ে প্রায় ৩০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন জানিয়েছেন। ঘর পুড়ে যাওয়ায় ওই পরিবারের লোকজন পাশের বাড়িতে আশ্রয় নিয়েছেন।
দুবাই প্রবাসী জুনাব আলী ও মৌর আলীর ভাতিজা মারওয়ান হোসেন বলেন, ‘ভোরের দিকে ভট ভট শব্দ শোনে বিছানা থেকে উঠি। এরপর দেখি রান্না ঘরের দিক থেকে দ্রুত সব ঘরে আগুন ছড়িয়ে পড়ছে। পরে পাশের ঘরে থাকা পরিবারের লোকজনকে ঘর থেকে বের করে নিয়ে আসি। পরে ফায়ার সার্ভিসে খবর দেই। তারা এসে আগুন নিয়ন্ত্রণ করেন। কোনো মালামাল রক্ষা করা যায়নি। চোখের সামনে সব পুড়েছে। কিভাবে আগুন লেগেছে বুঝতে পারছি না।’
বড়লেখা ফায়ার স্টেশনের কর্মকর্তা অনুপ কুমার সিংহ মঙ্গলবার বিকেলে বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমরা আগুন নেভাই। তবে আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি।’