কোম্পানীগঞ্জ ও বাহুবলে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৪

4

স্টাফ রিপোর্টার
সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের ধোপাগুল ও হবিগঞ্জের বাহুবল উপজেলার ঢাকা সিলেট মহাসড়কে সড়ক দুর্ঘটনায় মহিলাসহ ৪ জন নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে ও সকালে পৃথক স্থানে এসব দুর্ঘটনা ঘটে।
কোম্পানীগঞ্জ: সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের ধোপাগুল এলাকায় ট্রাক ও সিএনজি চালিত অটোরিকশার মধ্যে মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই চালক-হেলপার নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, সিলেটের গোয়াইনঘাট উপজেলার নোয়াগাঁওয়ের রফিক মিয়ার ছেলে তুহিন মিয়া (১৮) ও একই গ্রামের সিরাজ উদ্দিনের স্ত্রী সালেতুন্নেসা (৬০)। এঘটনায় আরও দুজন আহত হয়েছেন। তাদের মধ্যে অটোরিকশা চালক ও এক যাত্রী রয়েছেন। তাৎক্ষণিক তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ধোপাগুল এলাকায় মঙ্গলবার বেলা দেড়টার দিকে সিলেট থেকে ছেড়ে যাওয়া ট্রাকের সঙ্গে (ঢাকা মেট্রো-ঢ ১৮৫৪৩৬ ট্রাক) সিলেটের দিকে আসা রেজিস্ট্রেশনবিহীন অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তুহিন ও সালেতুন্নেসার মারা যান। খবর পেয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানা পুলিশ গিয়ে হতাহতদের উদ্ধার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
এব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া বলেন, দুর্ঘটনার পর ট্রাকচালক পালিয়ে যান। তবে ট্রাক ও অটোরিকশা পুুলিশের হেফাজতে রয়েছে।
বাহুবল: হবিগঞ্জের বাহুবল উপজেলায় মাছ বোঝাই পিকআপ ও সিমেন্ট বোঝাই ট্রাকের সংঘর্ষে পিকআপের চালক ও হেলপার নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে উপজেলার ঢাকা সিলেট মহাসড়কের তগলী নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন- চুনারুঘাট উপজেলার উবাহাটা ইউনিয়নের বালিয়ারী গ্রামের বাহার মিয়ার ছেলে পিকআপ চালক হৃদয় মিয়া (২৬) ও শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং পূর্ব নোয়াগাও গ্রামের ছোয়াব আলীর ছেলে হেলপার রিপন মিয়া (২৪)।
পুলিশ জানায়, সকালে সুতাং বাজার থেকে মাছ বোঝাই পিকআপটি বাহুবল বাজারে কিছু মাছ দিয়ে শ্রীমঙ্গল হয়ে জুড়ী যাওয়ার পথে ঢাকা সিলেট মহাসড়কের তগলী নামক স্থানে পৌঁছালে সিলেট গামী ফ্রেস সিমেন্ট ট্রাকটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপটি দুমড়ে মুচড়ে যায়। এ ঘটনায় ঘটনাস্থলেই পিকআপের চালক ও হেলপার মারা যায়। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে। পরে লাশগুলো ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার (ওসি) বদরুল কবির বিষয়টি নিশ্চিত করেন।