টাঙ্গুয়ার হাওর ও নিলাদ্রী লেকে রাতের বেলা ট্রলারে পর্যটকদের রাত্রী যাপন নিষিদ্ধ

22

তাহিরপুর থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের তাহিরপুরে পর্যটন খ্যাত টাঙ্গুয়ার ও শহিদ সিরাজ লেকে ( নিলাদ্রী লেক) করোনা ভাইরাস সংক্রমণ রোধে পর্যটকদের ট্রলারের মধ্যে রাত্রিযাপন নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন। সোমবার (১৭ আগষ্ট) সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করে বিষয়টি অবগত করা হয়েছে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বৈশ্বিক করোনা ভাইরাসের কারণে মার্চ মাসের শেষ দিক থেকে সুনামগঞ্জের পর্যটনস্পটগুলোতে পর্যটকের জন্য নিষিদ্ধ করা হয়। কোরবানির ঈদের পরে পর্যটন স্পটগুলো সীমিত পরিসরে খুলে দেওয়া হয়। কিন্তু গত কয়েক দিন ধরে পর্যটকদের সংখ্যা বৃদ্ধি পাওয়া ও স্বাস্থ্যবিধি না মেনে হাওরে ট্রলারের মধ্যে রাত্রী যাপন করায় করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করে প্রশাসন। এ কারণে সোমবার (১৭ আগষ্ট) টাঙ্গুয়ার হাওর, ট্যাকেরঘাট শহীদ সিরাজ লেক (নিলাদ্রী লেক) ও এর আশপাশের এলাকায় রাত্রিযাপন নিষিদ্ধ করে উপজেলা প্রশাসন।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ এ বিষয়ে জানান, করোনা ভাইরাস সংক্রমণ রোধে আমরা পর্যটকদের টাঙ্গুয়ার হাওর, নিলাদ্রি লেকসহ উপজেলার সকল পর্যটন স্থানগুলোতে ট্রলারে রাত্রিযাপন নিষিদ্ধ করেছি। পর্যটকরা উপজেলা প্রশাসনকে জানিয়ে আসলে আমরা দিনের বেলায় স্বাস্থ্যবিধি মেনে তাদের সহযোগিতা করবো।
তিনি বলেন, রাতে পর্যটন স্পটগুলোতে কেউ যাতে ট্রলারের মধ্যে রাত্রী যাপন না করতে পারে সে জন্য পুলিশের টহল অব্যাহত থাকবে।