কোম্পানীগঞ্জ সীমান্তে খাসিয়ার গুলিতে আবারও বাংলাদেশি নিহত

7

স্টাফ রিপোর্টার :
কোম্পানীগঞ্জ সীমান্তে গরু আনতে গিয়ে ভারতীয় খাসিয়ার গুলিতে বাবুল হোসেন নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। গতকাল শনিবার দুপুর ১টার দিকে উপজেলার উৎমা বিওপি সংলগ্ন সীমান্তের সীমান্ত পিলার ১২৫৭/৯-এস সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।
কোম্পানীগঞ্জ বিজিবি-৪৮ ব্যাটালিয়নের উৎমা বিওপি সূত্র জানায়, সীমান্তের আনুমানিক ৮০০ গজ ভারতের অভ্যন্তরে প্রবেশ করেন বাবুল হোসেন ও মো. কয়েছ মিয়া নামে ২ বাংলাদেশি। এসময় ভারতীয় খাসিয়ারা বাংলাদেশি নাগরিকদের ওপর গুলি চালায়। এতে ঘটনাস্থলেই বাবুল মারা যান। এ সময় কয়েছ গুলিবিদ্ধ হলেও কৌশলে পালিয়ে আসেন। বর্তমানে তিনি পলাতক রয়েছেন। বাবুল উৎমা এলাকার আমির হোসেনের পুত্র।
বিজিবি সূত্র জানায়, অবৈধ চলাচল রোধকল্পে করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যেও সীমান্তে টহল ও নজরদারি অব্যাহত রয়েছে। সীমান্তবর্তী এলাকার বাংলাদেশি নাগরিকদের অবৈধভাবে প্রবেশ না করার জন্য বারবার অনুরোধ জানানো হয়েছে। এ নিয়ে গত ৩ মাসে সীমান্তে খাসিয়া ও বিএসএফ’র গুলিতে ৪ জন নিহত হয়েছেন।
এর আগে গত ২ জুলাই জেলার গোয়াইনঘাট উপজেলার বিছানাকান্দি সীমান্তে খাসিয়াদের গুলিতে সিরাজ উদ্দিন (৪৫), গত ২০ জুন কোম্পানীগঞ্জের কালাইরাগ এলাকায় বাবুল বিশ্বাস (৩৪), গত ১০ জুন কোম্পানীগঞ্জ উপজেলার কুলুমছড়ার পার এলাকায় মিন্টু মিয়া ও গত ২৩ মে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে কালা মিয়া (৩৮) নামে এক বাংলাদেশি নিহত হন।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল জানান, ঘটনাস্থল থেকে নিহত বাবুলের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। তিনি জানান, গতকাল শনিবার সকালে বাবুল উৎমা বিওপি সংলগ্ন সীমান্তে গরু চরাইতে যায়। এ সময় গরুটি সীমান্ত পিলার ১২৫৭/৯-এস সংলগ্ন এলাকায় ভারতে প্রবেশ করে। তখন গরুটি আনতে গিয়ে খাসিয়ার গুলিতে বাবুল নিহত হন।