বিয়ানীবাজারে তিন মহিলাকে জয়িতা স্মারক প্রদান

27

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
প্রতিবন্ধক ও প্রতিকূল পরিস্থিতি পাড়ি দিয়ে সাফল্য পাওয়া তিন মহিলাকে বিয়ানীবাজার উপজেলা মহিলা বিষয়ক দপ্তর জয়িতা স্মারক প্রদান করেছে। বেগম রোকেয়া দিবস উপলক্ষে শনিবার দুপুরে তাদের হাতে এ সম্মানরা স্মারক তুলে দেয়া হয়।
জয়িতা পুরস্কার পেয়েছে নিজ গুণে স্বাবলম্বী হওয়া হেলেনা বেগম, শিক্ষিকা শাহজাদী খালেদা আক্তার এবং শ্বশুর বাড়ির নির্যাতনের পরও নিজেকে সামাজপজিক কাজে আত্মনিয়োগকারি ইউপি সদস্য মরিয়ম বেগম।
এ তিন নারী তাদের জীবনের পতন ও উত্থান অনুষ্ঠানে তুলে ধরেন। হেলেনা বেগম বলেন, খুব দারিদ্র্য পীড়িত এক অভিশপ্ত জীবন ছিল। সেখান থেকে স্বামীকে নিয়ে হাঁস-মুরগি ও গরু বাছুর লালন-পালন করে আজ আমি স্বাবলম্বী। নতুন বাড়ি করেছি। সন্তানদের পড়াচ্ছি এবং সম্প্রতি একটি সিএনজি ক্রয় করেছি।
উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসাদুজ্জামান এর সভাপতিত্বে এবং সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুম মিয়ার পরিচালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র আব্দুস শুকুর।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাছিব মনিয়া, সহসভাপতি ময়নুল ইসলাম ও নাজিম উদ্দিন, সহকারি কমিশনার (ভূমি) মেহেদি হাসান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল প্রমুখ।