দু’দিনে করোনায় আক্রান্ত হয়ে সিলেটে ৪ জনের মৃত্যু

22

স্টাফ রিপোর্টার :
করোনা আক্রান্ত হয়ে দু’দিনে ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সিলেটে ৩ জনের মৃত্যু হয়। এদের একজন শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে, আরেকজন নিজ বাড়িতে এবং অন্যজন নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান গতকাল বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করে বলেন, রাতে সিলেট শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবুল কাশেম (৪০) নামের এক পল্লী চিকিৎসক।
তিনি পরিচয় গোপন করে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বলে জানিয়েছেন শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিক্যাল অফিসার জয়ন্ত দত্ত। তিনি বলেন, ওই ব্যক্তির গ্রামের বাড়ি গোলাপগঞ্জ পৌর এলাকার টিকরবাড়ি এলাকায়। তিনি উপজেলার আছিরগঞ্জ বাজারের ফার্মেসিতে পল্লী চিকিৎসক হিসেবে চিকিৎসা দিতেন। কিন্তু হাসপাতালে বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের মালপাড়া গ্রামের ঠিকানা দিয়ে গত বুধবার রাত ১০টার দিকে ভর্তি হয়ে রাত দেড়টায় তিনি মারা যান। পরে বিয়ানীবাজার ও গোলাপগঞ্জে খোঁজ নিয়ে তার পরিচয় নিশ্চিত হওয়া গেছে। সে কারণে লাশ বৃহস্পতিবার বিকেলের দিকে পাঠানোর প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।
এদিকে, গত বুধবার রাতে বালাগঞ্জে নিজ বাড়িতে করোনা আক্রান্ত বালাগঞ্জের এক ব্যক্তি (৪৬) মারা যান। এছাড়া রাতে সিলেট উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক পুরুষের (৫৫) মৃত্যু হয়। তিনি শহরের বাসিন্দা বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। তবে তাদের নাম ঠিকানা জানা যায়নি।
অপরদিকে, গত মঙ্গলবার রাতে করোনার উপসর্গ নিয়ে নগরীর শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতাল আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় এক বৃদ্ধের (৫০) মৃত্যু হয়েছে। শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিক্যাল অফিসার ডা. জয়ন্ত দত্ত এ তথ্য নিশ্চিত করে বলেন, মারা যাওয়া ব্যক্তির বাড়ি দক্ষিণ সুরমা উপজেলা মোগলাবাজার ইউনিয়নে। তিনি গত সোমবার জ্বর, সর্দি-কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এছাড়া ওই বৃদ্ধ কিডনি ও ব্লাড প্রেসার জনিত সমস্যায় ভুগছিলেন। তিনি বলেন, মারা যাওয়া বৃদ্ধের নমুনা সংগ্রহ করে লাশ প্রশাসনের তত্ত্বাবধানে দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।