চৌহাট্টায় এসি বিস্ফোরণে ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে ছাই

5
চৌহাট্টায় দৌলতপুর স্কয়ারের ৩য় তলায় ইউনাইটেড ফিন্যান্সের কক্ষগুলোর গ্লাস ভেঙ্গে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করছে ফায়ার সার্ভিস টিম।

স্টাফ রিপোর্টার :
ব্যস্ততম নগরীর চৌহাট্টায় এসি বিস্ফোরণে ইউনাইটেড ফাইন্যান্স নামের আর্থিক লেনদেনের একটি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার দুপুর পৌনে ২টার দিকে চৌহাট্টা পয়েন্টস্থ দৌলতপুর স্কয়ার নামক ৫তলা ভবনের তৃতীয় তলায় অবস্থিত এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি টিম এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। পরে একে একে এসে যোগ দেয় আরও ৬টি টিম। ১ ঘণ্টার প্রচেষ্টায় বিকেল সোয়া ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে ফায়ার সার্ভিসের ৮টি টিম। এ সময় ভবনের ছাদে আটকে পড়া লোকজনকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের সদস্যরা। অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়েছে ইউনাইটেড ফিন্যান্সের ৩ কক্ষের পুরো কার্যালয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আগুন ইউনাইটেড ফাইন্যান্স কার্যালয়ের বাইরে ছড়ায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুর পৌনে ২টার দিকে দৌলতপুর স্কয়ারের ৩য় তলায় প্রচুর ধোঁয়া দেখা যায়। তৎক্ষনিক ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। সোয়া ২টার দিকে ফায়ার সার্ভিসের দুটি টিম এসে ৩য় তলার ইউনাইটেড ফিন্যান্সের কক্ষগুলোর গ্লাস ভেঙে দেয়। পরে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসার কাজ শুরু করে। এ সময় ফায়ার সার্ভিসের আরও ৬টি টিম তাদের সঙ্গে এসে যোগ দেয়।
এসি বিস্ফোরণে আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তালতলা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. বেলাল হোসেন। তিনি বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
তিনি জানান, দৌলতপুর স্কয়ারের নিচ তলা ও ২য় তলায় স্যামসাং ও শার্পসহ বেশ কয়েকটি ইলেক্টনিক্স কোম্পানির শো-রুম এবং চতুর্থ ও পঞ্চম তলায় রয়েছে আবাসিক ব্যবস্থা। আর তৃতীয় তলায় ছিলো ইউনাইটেড ফাইন্যান্সের কার্যালয়।