ডাক্তারের উপর হামলা ও মামলার প্রতিবাদে বিডিএমএ’র সুনামগঞ্জ জেলা শাখার সংবাদ সম্মেলন

33

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের তাহিরপুরে লাকী আক্তার নামে এক মহিলা রোগীর মৃত্যুর ঘটনায় বাজারে তরি ফার্মেসীতে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল থেকে এমবিবিএ, বিডিএ এবং ডিএমএফ নিবন্ধিত চিকিৎসক ডাক্তার মনির হোসেনের উপর হামলা, মামলা  ও ভুয়া ডাক্তার শিরোনামে বিভিন্ন স্থানীয় ও জাতীয় পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বিকেল সাড়ে ৪টায় বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন ডিএমএ সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে শহরের উকিলপাড়াস্থ প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন সুনামগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিডিএম এ জেলা শাখার সভাপতি ডাঃ মোঃ হারুন আল রশিদ। তিনি তার লিখিত বক্তব্যে উল্লেখ করেন গত ২৫ জুলাই শরীরে জ্বর ও পেটে ব্যাথা অনুভব করে মহিলা রোগী লাকী আক্তার  তাহিরপুর বাজারস্থ তরি ফার্মেসীতে ডি এম এফ ডাক্তার মণির হোসেনের শরণাপন্ন হলে তাকে সঠিক চিকিৎসাসেবা দেয়া হয়। এই রোগী পুনরায় গত ২৮ জুলাই পেটে ব্যাথা অনুভব করে আবারো ঐ ডাক্তারের শরণাপন্ন হলে তিনি প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে রোগীকে সুনামগঞ্জ সদর হাসপাতালে যাওয়ার পরামর্শ দেয়া হয়। কিন্তু ঐ রোগী সুনামগঞ্জ সদর হাসপাতালে না গিয়ে নিজ বাড়িতে অবস্থানকালে ৫/৬ ঘন্টা পর রোগী মারা যান। ঐ রোগী মারা যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে রোগীর আত্মীয় স্বজনরা দল বেঁধে ঐ ডাক্তার মনির হোসেনের উপর হামলা চালিয়ে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং পার্শ্ববর্তী সোনিয়া  ডায়াগনস্টিক সেন্টাওে তাকে আটকিয়ে রাখে। পরবর্তীতে স্থানীয় উপজেলা প্রশাসনের কর্তা ব্যক্তিরা ঘটনাস্থলে গিয়ে ডাক্তারকে পুলিশী হেফাজতে রাখা হয়। পরে পুলিশ বাদি হয়ে মামলায় ডাক্তার মণির হোসেনকে জেল হাজতে প্রেরণ করা হয় বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।  ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন সুনামগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দরা এমন সাজানো ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং এ ধরনের হামলার ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে কঠোর শাস্তি প্রদানের জন্য সরকার ও প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের নিকট জোর দাবী জানান।
সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন, বি ডি এম এ সুনামগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক ডাঃ মিজানুর রহমান, ডাঃ শফিকুল ইসলাম, ডাঃ আব্দুল্লাহ আল হাসান, ডাঃ হুমায়ূন কবির, ডাঃ হুমায়ূন ফারুক আলমগীর, ডাঃ উজ্জল দাস, ডাঃ সাইদুর রহমান, ডাঃ উচ্ছাস দাস ও ডাঃ সালাউদ্দিন আহমেদ চৌধুরী প্রমুখ।