সিসিকের মহিলা কাউন্সিলরদের ত্রাণ বিতরণে সম্পৃক্ত না করার প্রতিবাদে অবস্থান কর্মসূচি আজ

21

সিলেট সিটি করপোরেশন সংরক্ষিত মহিলা কাউন্সলরদের ত্রাণ বিতরণে সম্পৃক্ত না করার প্রতিবাদে এক প্রতিবাদ সভা ৬ মে বুধবার দুপুরে নগরীতে অনুষ্ঠিত হয়।
সভায় মহিলা কাউন্সিলরা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা জনগণের সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছি। বর্তমান করোনা ভাইরাস জনিত দুর্যোগের সময় আমরা জনগণকে সাহায্য সহযোগিতা করতে পারছিনা। আমাদেরকে ত্রাণ বিতরণে সম্পৃক্ত না করার প্রতিবাদে ৭ মে বৃহস্পতিবার দুপুর ১২ টায় নগর ভবনের প্রধান ফটকের সামনে প্রতিকী অবস্থান কর্মসূচি পালন করব।
সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিসিকে’র ১, ২ ও ৩নং ওয়ার্ডের কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের কাউন্সিলর কুলসুমা বেগম পপি, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের কাউন্সিলর রেবেকা বেগম, ১০, ১১ ও ১২নং ওয়ার্ডের কাউন্সিলর মাসুদা সুলতানা, ১৬, ১৭ ও ১৮নং ওয়ার্ডের কাউন্সিলর শাহানারা বেগম, ১৯, ২০ ও ২১নং ওয়ার্ডের কাউন্সিলর নাজনীন আক্তার কণা, ২২, ২৩ ও ২৪নং ওয়ার্ডের কাউন্সিলর রেবেকা আক্তার লাকী, ২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র এডভোকেট রোকসানা বেগম শাহনাজ প্রমুখ।
সভায় কাউন্সিলরবৃন্দ বলেন, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে দফায় দফায় বৈঠক করার পরও কোন সদুত্তর না দিয়ে মেয়র বলেন মহিলা কাউন্সিলদের সরকারী ত্রাণে সম্পৃক্ত করার কোন নির্দেশনা নেই। অথচ সরকারী নির্দেশনায় মহিলা কাউন্সিলদের ত্রাণ তহবিল থেকে বঞ্চিত কারা হয়েছে বলে কোন নির্দেশনা খুঁজে পাননি কাউন্সিলবৃন্দ। তার বলেন, ত্রাণ ব্যবস্থাপনা থেকে দূরে রেখে নারী কাউন্সিলরদের অপমান করা হয়েছে। সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলররা জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি। কিন্তু ত্রাণ ব্যবস্থাপনা কমিটিতে নারী কাউন্সিলরদের সম্পৃক্ত না রাখার বিষয়টি রহস্যজনক। কাউন্সিলরা আরো বলেন, অচিরেই মহিলা কাউন্সিলরা মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে অনাস্থা দিবেন। এ নিয়ে সিলেটে বঞ্চিত নারী কাউন্সিলরদের দিন দিন বাড়ছে ক্ষোভ। বিজ্ঞপ্তি