দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসীদের অবদান অনস্বীকার্য – ভিসি ডা. মুর্শেদ আহমদ চৌধুরী

15
যুক্তরাজ্য ভিত্তিক শিক্ষা উন্নয়নমূলক সংগঠন গোলাপগঞ্জ এডুকেশন ট্রাষ্ট ইউকের উদ্যোগে বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মুর্শেদ আহমদ চৌধুরী।

সিলেট মেডিকেল বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মুর্শেদ আহমদ চৌধুরী বলেছেন, সরকার শিক্ষার জন্য ব্যাপক কাজ করে যাচ্ছে। কিন্তু সরকারের সাথে সবাই একযোগে কাজ করতে পারলে দ্রুত দেশের সার্বিক উন্নয়নের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছা যাবে। প্রবাসীরা তাদের কষ্টার্জিত অর্থ দিয়ে দেশের উন্নয়নে অবদান রেখে যাচ্ছেন। তাদের রেমিটেন্স আমাদের অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখছে। এছাড়াও শিক্ষা ও সামাজিক কর্মকান্ডে তারা বিরামহীন অবদান রেখে যাচ্ছেন। প্রবাসে থেকেও গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্ট ইউকের ট্রাস্টের সদস্যরা দেশের ক্ষিার উন্নয়নে যে অবদান রেখে যাচ্ছেন তা আমাদের জন্য অত্যন্ত গৌরবের।
যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা উন্নয়নমূলক সংগঠন গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলে বলেন। গতকাল শনিবার বেলা ১১টায় গোলাপগঞ্জ উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নের মুরাদিয়া ছবুরিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত বৃত্তি বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ট্রাস্টের সভাপতি মো. আলতাফ হোসাইন বাইস।
গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্ট ইউকের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান চৌধুরী রুহুলের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী। অনুষ্ঠানে উপজেলার ৩৮টি স্কুল ও ৭টি মারাসার প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীদের মধ্যে প্রায় সাড়ে ২২ লক্ষ টাকার বৃত্তি বিতরণ করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, বিশিষ্ট শিক্ষাবীদ মনসুর আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন টাস্ট ইউকের ট্রেজারার জবরুল ইসলাম লনি, গোলাপগঞ্জ রনকেলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান চৌধুরী রিংকু, ট্রাস্টের ট্রাস্টি সাহিত্যিক ও কবি ফয়জুর রহমান চৌধুরী, বিশিষ্ট শিল্পপতি সিরাজুল ইসলাম, ট্রান্টের মেম্বারশীপ সেক্রেটারি নুনু মোহাম্মদ শেখ, মুরাদিয়া ছবুরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান, লক্ষ্মীপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহমুদ হোসেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এসময় উপস্থিত ছিলেন, ট্রাস্টের টাস্টি ছালেহ আহমদ, বাংলাদশে ব্যাংক সিলেটের যুগ্ম পরিচালক জাবেদ আহমদ, সমাজসেবক ও রাজনীতিবীদ এমরান আহমদ চৌধুরী, বুধবারি বাজার ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাব উদ্দিন কামাল, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এনামুল হক এনাম, সাধারণ সম্পাদক ইউনুছ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক জাহেদুর রহমান জাহেদ, সাবেক ছাত্রনেতা হোসেন আহমদ। বিজ্ঞপ্তি