এম.আহমেদ টি এন্ড ল্যান্ডস কো: লি: আয়োজিত ফ্রি চক্ষু শিবির ক্যাম্প

8

জৈন্তাপুর থেকে সংবাদদাতা :
জৈন্তাপুর উপজেলার চিকনাগুল ইউনিয়নে ৩শ ৬৮ জন রোগীকে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা প্রদান ও ৩৭ জন গরীব রোগীর ছানি অপারেশনের দায়িত্ব নিয়েছে সিলেটের বৃহৎ চা-পাতা উৎপাদান কোম্পানী এম.আহমেদ টি এন্ড ল্যান্ডস কোম্পানি লিমিটেড।
(১৪ মার্চ) শনিবার সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার চিকনাগুল ইউনিয়নের এম.আহমদ পাবলিক স্কুল মাঠে প্রতি বছরের মত এবৎসর ও সিলেটের বৃহৎ চা-পাতা উৎপাদান কোম্পানী এম.আহমেদ টি এন্ড ল্যান্ডস কোম্পানি লিমিটেড এর উদ্যোগে উপজেলার হতদারিদ্র অসহায় ও সমাজের সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর আর্ত মানবতার সেবায় দিনব্যাপী চক্ষু চিকিৎসা ও ব্যবস্থাপত্র দেয়া হয়। এর মধ্যে ৩৭ জন রোগীকে ব্যবস্থাপত্র সহ চোখের ল্যান্স অপারেশনের জন্য বি.এন.এস.বি. (মৌলভীবাজার মাতারকাপন চক্ষু হাসপাতাল) প্রেরণ করা হয়। রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন মৌলভীবাজার বি.এন.এস.বি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ড: ইফফাত জাহান তানিয়ার নেতৃত্বে একটি টিম চক্ষু রোগীদের পরীক্ষা-নিরীক্ষা করে বিনামূল্যে ঔষধপত্র প্রদান করে।
সকাল ১০টায় চক্ষু রোগীদের জন্য পরিচালিত ফ্রি মেডিকেল ক্যাম্প শিবির উদ্বোধন করেন প্রধান অতিথি এম.আহমেদ টি এন্ড ল্যান্ডস কোম্পানি লিমিটেড এর মহাব্যবস্থাপক সৈয়দ মহিউদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খান চা-বাগানের ব্যবস্থাপক হুমাযুন কবির। বিশেষ অতিথি ছিলেন হাবিব নগর চা-বাগানের ব্যবস্থাপক এফজাল আহমদ চৌধুরী। এম.আহমেদ পাবলিক স্কুলের প্রধান শিক্ষক রমেশ চন্দ্র আদিত্য, পাবলিক রিলেশন অফিসার হাফিজুর রহমান সহ স্থানীয় চিকিৎসক গণ রোগীদের চক্ষু চিকিৎসা সেবা প্রদান করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খান চা-বাগানের সহকারী ব্যবস্থাপক ফজলে এলাহী চৌধুরী, স্থানীয় ইউ/পি সদস্য মুজিবুর রহমান, শিক্ষক নিপেন্দ্র কুমার দাস, শিক্ষক আব্দুল লতিফ, খান চ-বাগানের হেডক্লার্ক বিষু কুমার চৌধুরী, হাবিবুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন হাবিব নগন চা-বাগানের কম্পিউটার ল্যাব সহকারী কাওছার আহমদ।