এসএসসির ভূগোল পরীক্ষায় বহিষ্কার ১, অনুপস্থিত ৩২৮ শিক্ষার্থী

8

স্টাফ রিপোর্টার :
কোম্পানীগঞ্জ উপজেলায় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার করায় এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। গতকাল মঙ্গলবার জেলার সরকারি মডেল স্কুল কেন্দ্রের আওতাধীন শহীদ স্মৃতি টুকেরবাজার স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভূগোল ও পরিবেশ বিষয়ে পরীক্ষা চলাকালে তাকে বহিষ্কার করা হয়।
কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন আচার্য বলেন, এদিন কেন্দ্রটিতে ঢালারপাড় উচ্চ বিদ্যালয়ের ওই শিক্ষার্থী পরীক্ষা চলাকালে মোবাইল ফোন ব্যবহার করলে তাকে বহিষ্কার করা হয়।
সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কবীর আহমদ বলেন, গতকাল মঙ্গলবার ভূগোল ও পরিবেশ বিষয়ে পরীক্ষায় ৬৫ হাজার ৪৭২ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৬৫ হাজার ১ শ’ ৪৪ জন। অনুপস্থিত ছিল ৩২৮ জন শিক্ষার্থী। তিনি বলেন, মঙ্গলবার পর্যন্ত ১০টি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আরও পাঁচটি পরীক্ষা হওয়ার পর এসএসসির পরীক্ষা শেষ হবে আগামী ২৭ ফেব্র“য়ারি। তিনি আরও বলেন, সোমবার ১৪৬ কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বোর্ডের অধীনে এবার এসএসসিতে ৯১২টি শিক্ষা প্রতষ্ঠানের এক লাখ ১৬ হাজার ৩৭০ জন পরীক্ষার্থী অংশ নেওয়ার কথা ছিল। এরমধ্যে ছাত্র ৪৯ হাজার ৯৫৩ জন ও ছাত্রী ৬৬ হাজার ৪১৭ জন। অংশগ্রহণকারীদের মধ্যে বিজ্ঞান বিভাগে ২১ হাজার ৬৩০, মানবিকে ৮৪ হাজার ৫২৩ জন ও ব্যবসা শাখায় ১০ হাজার ২১৭ জন পরীক্ষা দেওয়ার কথা ছিল।