সুনামগঞ্জের জেএসসির ফলাফলে এগিয়ে সদর, পিছিয়ে তাহিরপুর

12

একে কুদরত পাশা, সুনামগঞ্জ থেকে :
সুনামগঞ্জ জেলার জেএসসি পরীক্ষার ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, ফলাফলের দিক দিয়ে ৯১.৮১ শতাংশ পাস করে ১১ টি উপজেলার মধ্যে প্রথম হয়েছে সুনামগঞ্জ সদর উপজেলা আর ৮৬.২৫ শতাংশ পাস করে ১১তম হয়েছে তাহিরপুর উপজেলা। আর জিপিএ ফাইভ এর দিক দিয়ে ১০৬ টি জিপিএ ফাইভ নিয়ে প্রথম হয়েছে সুনামগঞ্জ সদর উপজেলা আর মাত্র ৪ টি জিপিএ ফাইভ নিয়ে ১১ তম হয়েছে শাল্লা উপজেলা।
সুনামগঞ্জ জেলা শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গির আলম স্বাক্ষরিত ফলাফল শীট থেকে জানা যায় জেলার ২ শ ৫২ টি বিদ্যালয় থেকে ৩২ হাজার ৭শ ৬৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ৩০ হাজার ৭৭ জন পাশ করে। ফলাফল ৯১.৭৮ শতাংশ। জেলায় জিপিএ ফাইভ পেয়েছে ৪শ ২ জন।
সুনামগঞ্জ সদর উপজেলার ২৫ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৪হাজর ৬শ ২৪জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৪হাজর ৩শ ৩৮ জন পাস করে ৯৯.৮১ শতাংশ ফলাফল নিয়ে তারা জেলার প্রথম স্থান অর্জন করে। ছাতক উপজেলার ৪৪ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৫হাজর ৬০জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৪হাজর ৮শ ৫জন পাস করে ৯৪.৯৬ শতাংশ ফলাফল নিয়ে তারা জেলার দ্বিতীয় স্থান অর্জন করে। জগন্নাথপুর উপজেলার ৩২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২হাজর ৮শ ২৯জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ২হাজর ৬শ ৭৪জন পাস করে ৯৪.৫২ শতাংশ ফলাফল নিয়ে তারা জেলার তৃতীয় স্থান অর্জন করে। দোয়ারাবাজার উপজেলার ২২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩ হাজর ৬০জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ২হাজর ৮শ ২৯জন পাস করে ৯২.৪৫ শতাংশ ফলাফল নিয়ে তারা জেলার চতুর্থ স্থান অর্জন করে। বিশ্বম্ভরপুর উপজেলার ১৩টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২হাজর ৭শ ২৮জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ২হাজর ৫শ ১৮জন পাস করে ৯২.৩০ শতাংশ ফলাফল নিয়ে তারা জেলার পঞ্চম স্থান অর্জন করে। জামালগঞ্জ উপজেলার ১২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১হাজর ৬শ ১৪জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ১হাজর ৪শ ৫৪জন পাস করে ৯০.০৯ শতাংশ ফলাফল নিয়ে তারা জেলার ষষ্ঠ স্থান অর্জন করে। দক্ষিণসুনামগঞ্জ উপজেলার ১৮ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২হাজর ৩৮জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ১হাজর ৯শ ৯৫জন পাস করে ৮৯.১৪ শতাংশ ফলাফল নিয়ে তারা জেলার সপ্তম স্থান অর্জন করে। দিরাই উপজেলার ২৮টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩হাজর ৬শ ৮০জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৩হাজর ২শ ৫০জন পাস করে ৮৮.৩১ শতাংশ ফলাফল নিয়ে তারা জেলার অষ্টম স্থান অর্জন করে। শাল্লা উপজেলার ১৫টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১হাজর ২শ ৬৫জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ১হাজর ১শ ১৫জন পাস করে ৮৮.১৪ শতাংশ ফলাফল নিয়ে তারা জেলার নবম স্থান অর্জন করে। ধর্মপাশা উপজেলার ২০টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩হাজর ১শ ১৪জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ২হাজর ৭শ ২১জন পাস করে ৮৭.৩৭ শতাংশ ফলাফল নিয়ে তারা জেলার দশম স্থান অর্জন করে। তাহিরপুর উপজেলার ২৩টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২হাজর ৭শ ৫৭জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ২হাজর ৩শ ৭৮জন পাস করে ৯৯.৮১ শতাংশ ফলাফল নিয়ে তারা জেলার ১১তম স্থান অর্জন করে।