কমলগঞ্জে জেএসসিতে পাসের হার ৯১.২৫ ভাগ, জিপিএ-৫ পেয়েছে ১৬১ জন

9

কমলগঞ্জ থেকে সংবাদদাতা :
সিলেট শিক্ষাবোর্ডের অধীনে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ২৮টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ৪ হাজার ৯৬০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৪ হাজার ৫২৬ জন পরীক্ষার্থী পাস করেছে। পাশের হার ৯১.২৫ শতাংশ। তন্মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৬১ জন।
কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সামছুন নাহার পারভীন জানান, মঙ্গলবার (৩১ ডিসেম্বর) জেএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে জিপিএ-৫ পেয়েছে শমশেরনগর বিএএফ শাহীন কলেজ থেকে ৬১ জন, আদমপুর তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ১৯ জন, হাজী মো: উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১৬ জন, কমলগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় থেকে ১৩ জন, এম, এ, ওহাব উচ্চ বিদ্যালয় থেকে ৮ জন, ইসলামপুর পিএমপি উচ্চ বিদ্যালয় থেকে ৬ জন, এ এ টি এম উচ্চ বিদ্যালয় থেকে ৭ জন, আহমদ ইকবাল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় থেকে ৫ জন, কমলগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, পতনঊষার উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, ভান্ডারীগাঁও উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, মাধবপুর উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয় থেকে ২ জন, আব্দুল মছব্বির একাডেমী থেকে ২ জন, বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা জুনিয়র উচ্চ বিদ্যালয় থেকে ১ জন, চিৎলীয়া জনকল্যাণ উচ্চ বিদ্যালয় থেকে ১ জন, অভয়চরণ উচ্চ বিদ্যালয় থেকে ১ জন ও কমলগঞ্জ আইডিয়াল জুনিয়র উচ্চ বিদ্যালয় থেকে ১ জন। এদিকে কমলগঞ্জ উপজেলার শমসেরনগর বিএএফ শাহীন কলেজ, হাজী মো. উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়, মকবুল আলী উচ্চ বিদ্যালয় এবং কমলগঞ্জ আইডিয়াল জুনিয়র উচ্চ বিদ্যালয় থেকে শতভাগ পরীক্ষার্থী পাস করেছে।
এদিকে মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত জেডিসি পরীক্ষায় কমলগঞ্জ উপজেলায় পাসের হার ৯২.৯৮ শতাংশ। এ উপজেলার ৬টি মাদ্রাসা থেকে ৪৯৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৬৪ জন পরীক্ষার্থী পাস করেছে।