গোলাপগঞ্জ, ফেঞ্চুগঞ্জ ও জকিগঞ্জে বিএনপির ১৫ নেতাকর্মী গ্রেফতার

4

গোলাপগঞ্জ থেকে সংবাদদাতা :
গোলাপগঞ্জের উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নোমান উদ্দিন মুরাদ ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বলসহ ৬ বিএনপি নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল রবিবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকাদক্ষিণ বাজারের লঞ্চঘরের সামন থেকে তাদের আটক করা হয়। এ ঘটনার পর তাৎক্ষণিক ঢাকাদক্ষিণ বাজারে বিএনপি নেতাকর্মীরা প্রায় ১ ঘন্টা ঢাকাদক্ষিণ-গোলাপগঞ্জ সড়ক অবরোধ করে রাখে।
স্থানীয় সূত্রে জানা যায়, আগামী ২৪ তারিখ জেলা বিএনপির সমাবেশ সফলের লক্ষ্যে বিএনপি নেতাকর্মীরা রবিবার সন্ধ্যায় ঢাকাদক্ষিণ বাজারে লিফলেট বিতরণ করছিলেন। এ সময় গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ লিফলেট বিতরণ থেকে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান, উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নোমান উদ্দিন মুরাদ ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বলসহ ৬ বিএনপি নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে আসে। তবে কি কারণে তাদেত আটক করা হয়েছে তা জানা যায়নি। এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমানের মিজানের আলাপ করা হলে তিনি বিএনপি নেতা নোমান উদ্দিন মুরাদ ও উজ্জ্বল আহমদের আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন- বাকি ৪জনের পরিচয় পরে জানানো হবে।
ফেঞ্চুগঞ্জ থেকে সংবাদদাতা জানিয়েছেন : ফেঞ্চুগঞ্জে বিএনপি ও অঙ্গসংগঠনের চার নেতাকে গ্রেফতার করেছে থানা পুলিশ।
রবিবার (২২ সেপ্টেম্বর) রাত আটটার দিকে উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছেন উপজেলার ছত্তিশ গ্রামের খয়রুল হকের পুত্র মোঃ চঞ্চল হোসেন (৩৫), বাঘমারা গ্রামের মৃত মুজাম্মেল আলীর পুত্র মোঃ বাহাউদ্দিন (৩০), ইসলামপুর গ্রামের মৃত লুতফুর রহমানের পুত্র মোঃ মেহেদি হাসান রাফি (২৯) ও ছত্তিশ গ্রামের সমাই মিয়ার পুত্র শামিম আহমেদ (৪২)
ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল বাসার মোহাম্মদ বদরুজ্জামান জানান গ্রেফতারকৃতরা বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনের মামলার আসামী। তারা সবাই বিএনপি, যুবদল ও ছাত্রদলের সক্রিয় নেতাকর্মী ও নাশকতার সাথে জড়িত বলে জানান তিনি।
জকিগঞ্জ থেকে সংবাদদাতা : বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেট বিভাগীয় বিএনপির সমাবেশকে সফল করতে লিফলেট বিতরণকালে জকিগঞ্জে বিএনপি ও যুবদলের সাধারণ সম্পাদক ও ছাত্রদলের ৩ কর্মীকে আটক করেছে জকিগঞ্জ থানা পুলিশ।
রবিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে পৌর শহরে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২৪ সেপ্টেম্বরের সিলেটে বিভাগীয় সমাবেশ সফল করতে নেতাকর্মী নিয়ে লিফলেট বিলি করতে বের হন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শফিকুর রহমান, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মাসুক আহমদসহ কয়েকজন নেতা।
খবর পেয়ে সন্ধ্যা ৬ টার দিকে জকিগঞ্জ থানা পুলিশের একটি টিম শহরের মুক্তিযোদ্ধা চত্বর এলাকা থেকে বিএনপির সাধারণ সম্পাদক শফিকুর রহমান, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মাসুক আহমদসহ ছাত্রদলের ৩ কর্মীকে আটক করে থানায় নিয়ে যায়। তবে পুলিশ আটকৃতদের নাম আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেনি।
এ ব্যাপারে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাসান আহমদ নিন্দা জানিয়ে বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২৪ সেপ্টেম্বর সিলেটে বিভাগীয় সমাবেশ সফল করতে লিফলেট বিলিকালে কোন কারণ ছাড়াই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শফিকুর রহমান, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মাসুক আহমদ, ছাত্রদল কর্মী জাকির আহমদ, তারেক ও রাশেদ আহমদকে আটক করেছে। এসময় তিনি আটকৃতদের দ্রুত মুক্তির দাবী জানান।
জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের বিএনপি ও অঙ্গসংগঠনের ৫ নেতাকর্মীকে আটকের সত্যতা স্বীকার করে জানান, আটকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের পরিচয় যাচাই বাছাই করে কারো বিরুদ্ধে আগের মামলা থাকলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। আর আগের মামলা না থাকলে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।