সিলেট চেম্বারের নির্বাচন সম্পন্ন

27
সিলেট চেম্বারের ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচনের ফলাফল ঘোষণা করছেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান।

স্টাফ রিপোর্টার :
বিপুল উৎসাহ উদ্দীপনা ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচন। নগরীর ধোপাদীঘিরপারস্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারে গতকাল শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রাত সোয়া ১২টায় বিজয়ীদের নাম ঘোষণা করেন ২০১৯-২১ নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান।
এবার ২০১৯-২০২১ সাল মেয়াদের জন্য প্রাপ্ত ফলাফল অনুযায়ী অর্ডিনারি ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন হুমায়ূন আহমদ (৯০৪ ভোট), আলীমুল এহছান চৌধুরী (৮৬২ ভোট), মুশফিক জায়গীরদার (৮২৭ ভোট), এহতেশামুল হক চৌধুরী (৮২৭ ভোট), ফালাহ উদ্দিন আলী আহমদ (৭৮৯ ভোট), মো. সাহিদুর রহমান (৭৫৭ ভোট), মো. আব্দুর রহমান জামিল (৭৪৪ ভোট), মো. নজরুল ইসলাম বাবুল (৬৮৮ ভোট), আবু তাহের মো. শোয়েব (৬৭৭ ভোট), খন্দকার ইসরার আহমদ রকি (৬৭২ ভোট), ফখর উস সালেহীন নাহিয়ান (৬৬৮ ভোট) ও মো. মামুন কিবরিয়া সুমন (৬৬৬ ভোট)।
এসোসিয়েট ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন সম্মিলিত ব্যবসায়ী পরিষদের পূর্ণ প্যানেল। তারা হলেন মো. এমদাদ হোসেন (৭৭৯ ভোট), মাসুদ আহমদ চৌধুরী মাকুম (৭২৯ ভোট), মো. আতিক হোসেন (৬২২ ভোট), চন্দন সাহা (৬১৬ ভোট), পিন্টু চক্রবর্তী (৫৭৫ ভোট) ও আব্দুর রহমান (৫৪৭ ভোট)।
ট্রেড গ্র“প শ্রেণীতে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের বিজয়ীরা হলেন, তাহমিন আহমদ (৬ ভোট), ওয়াহিদুজ্জামান চৌধুরী (৬ ভোট), আমিনুজ্জামান জুয়াহির (৬ ভোট)।
আর টাউন এসোসিয়েশন শ্রেণীতে অন্য কোন প্রার্থী না থাকায় শমশের জামালকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন বোর্ড।
চেম্বার সূত্রে জানা গেছে, এবারের দ্বি-বার্ষিক নির্বাচনে ২২টি পরিচালক পদে প্রার্থী ছিলেন ৪১ জন। তন্মধ্যে অর্ডিনারি শ্রেণীতে ২৪ জন, এসোসিয়েট শ্রেণীতে ১০ জন, ট্রেড গ্র“প শ্রেণীতে ৬ জন এবং টাউন এসোসিয়েশন শ্রেণীতে একজন প্রার্থী রয়েছেন। টাউন এসোসিয়েশন শ্রেণীতে শমসের জামাল একমাত্র প্রার্থী হওয়ায় এ পদে নির্বাচনের প্রয়োজন পড়েনি। তাকে প্রাথমিকভাবে নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন পরিচালনা বোর্ড। বাকি ৪০ প্রার্থী ২১টি পরিচালক পদের জন্য শনিবার নির্বাচনে লড়েন। নির্বাচনে এবার অর্ডিনারি শ্রেণীতে ১৪১৩ জন, এসোসিয়েট শ্রেণীতে ১০৪০ জন, ট্রেড গ্র“পে ১১ জন ও টাউন এসোসিয়েশন শ্রেণীতে একজন ভোটার ছিলেন।
জানা গেছে, এবার চেম্বার নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর মধ্যে একটি হচ্ছে সম্মিলিত (অর্ডিনারি) ব্যবসায়ী পরিষদ, অপরটি হচ্ছে সিলেট ব্যবসায়ী পরিষদ। অর্ডিনারি শ্রেণীতে উভয় প্যানেলের ১২ জন করে প্রার্থী ছিলেন। এছাড়া এসোসিয়েট শ্রেণীতে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের ৬ জন ও সিলেট ব্যবসায়ী পরিষদের ৪ জন প্রার্থী, ট্রেড গ্র“প শ্রেণীতে উভয় প্যানেলের ৩ জন করে ৬ জন প্রার্থী লড়েন।
সিলেট চেম্বারের নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ ও নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাব, ডিজিএফআই, এনএসআই, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজ, নির্বাচনের প্রার্থী ও ভোটারগণ সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়েছে। ফলাফল ঘোষণাকালে উপস্থিত ছিলেন আপীল বোর্ডের চেয়ারম্যান এডভোকেট এ কে এম শমিউল আলম, নির্বাচন বোর্ডের সদস্য এডভোকেট সৈয়দ শামীম আহমদ, এডভোকেট মোঃ জুনেল আহমদ, আপীল বোর্ডের সদস্য এডভোকেট মোঃ রাজ উদ্দিন ও হারুন আল রশিদ দীপু।
উল্লেখ্য, নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ২৩ সেপ্টেম্বর ২০১৯ইং তারিখ সোমবার বিকাল ০৩ ঘটিকায় নির্বাচিত পরিচালকদের মধ্য থেকে সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।