রায়নগরে দুর্বৃত্তদের হামলায় আহত সাবেক এমপি সেলিম উদ্দিনের বাসার কেয়ারটেকারের মৃত্যু ॥ ঘটনার সাথে জড়িত সন্দেহে ২ তরুণ আটক

34

স্টাফ রিপোর্টার :
নগরীর শিবগঞ্জ দেবপাড়ায় দুর্বৃত্তদের হামলায় আহত বাসার কেয়ারটেকারের মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাতে সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহতের নাম- সুষেন দাস (২৫)। তিনি সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার জলালপুর গ্রামের সুশীল দাসের পুত্র। বর্তমানে তিনি শিবগঞ্জ দেবপাড়াস্থ সিলেট-৬ আসনের জাতীয় পার্টির সাবেক এমপি ও বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিনের আলপনা ৪৪ নং বাসার কেয়ারটেকার হিসেবে কর্মরত ছিলেন।
গতকাল শনিবার বিকেলে পুলিশ ময়না তদন্ত শেষে নিহতের লাশ তার আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করেছে। পুলিশ শনিবার ভোরে নগরীর বালুচর এলাকা থেকে এ ঘটনার সাথে জড়িত সন্দেহে ২ তরুণকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করছে।
আটককৃৃতরা হচ্ছে- নগরীর খরাদিপাড়ার বাসিন্দা পিষুষ দেবনাথ (১৮) ও নগরীর বালুচর এলাকার বাসিন্দা আরিফুল রহমান উরফে আরেফ আহমদ (১৭)।
সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাত ৯ টার দিকে নগরীর শিবগঞ্জ দেবপাড়া সিলেট-৬ আসনের জাতীয় পার্টির সাবেক এমপি ও বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিনের আলপনা ৪৪ নং বাসার সামনে স্থানীয় কিছু যুবক আড্ডা দিচ্ছিল। এ সময় দায়িত্ব পালন কালে সুষেন দাস তাদের বাসার সামন থেকে সরে যাওয়ার অনুরোধ করলে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে দুর্বৃত্তরা সুষেনকে বেধরক পিঠিয়ে ঘটনাস্থলেই রক্তাক্ত করে ফেলে যায়। ওইদিনে রাতেই গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন সুষেন দাসকে উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন শুক্রবার সুশেন দাস মৃত্যু বরণ করেন। এ ঘটনায় নিহত সুষেন দাসের পিতা সুশীল দাস বাদি হয়ে শাহপরান থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে আটক করেছে।
শাহজালাল উপশহর পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই সুহেল রানা বলেন, শনিবার ভোরে সন্দেহভাজন ২ জনকে আটক করেছি। তাদেরকে জিজ্ঞসাবাদে প্রাথমিক ভাবে হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। বাকিদের আটকের জন্য অভিযান চলছে। রাতেই তাদের বিরুদ্ধে মামলা হবে বলেও জানান তিনি।
শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জানান, এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞসাবাদ করা হচ্ছে। রাতে নিহতের পিতা সুশীল দাস বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। তিনি বলেন, আটককৃতদের আজ রবিবার আদালতে সোপর্দ করা হবে বলে জানান তিনি।