মেধা তালিকার বাইরে শিক্ষার্থী ভর্তি না করায় ল’ কলেজে হামলা

37
প্রতিকী ছবি।

স্টাফ রিপোর্টার :
মেধা তালিকার বাইরে থেকে শিক্ষার্থী ভর্তি করাতে রাজী না হওয়ায় সিলেট সরকারী আইন মহাবিদ্যালয় (ল’ কলেজ)-এ হামলা চালিয়েছে একদল ছাত্র নামধারী দুর্বৃত্ত।
গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে নগরীর মেন্দিবাগ এলাকায় অবস্থিত ল’ কলেজে তারা এ হামলা চালায়। এ সময় তারা কলেজের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনিয়ে নেয় বলে অভিযোগ উঠেছে।
শিক্ষা প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, সঞ্জয় ও ঝুটনের নেত্বত্বে একদল ছাত্র নামধারী দুর্বৃত্ত ল’ কলেজে এ হামলা চালায়। তারা কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় এবং কলেজের প্রয়োজনীয় কিছু কাগজপত্র ছিনিয়ে নেয়।
কলেজ সূত্রে জানা যায়, মেধা তালিকার বাইরে থেকে ও টিউশন ফি ছাড়াই ৭ শিক্ষার্থীকে ভর্তি করাসহ বিভিন্ন আবদার নিয়ে গত বুধবার রাত রাত সাড়ে ১১টার দিকে সিলেট ল’ কলেজের অধ্যক্ষে এডভোকেট সৈয়দ মহসিন আহমেদের বাসায় যান সঞ্জয় ও ঝুটন। তারা কলেজ অধ্যক্ষকে ৭ শিক্ষার্থীকে কলেজে ভর্তির জন্য চাপ প্রয়োগ করেন। কলেজ অধ্যক্ষ ভর্তির ব্যাপারে অপারগতা প্রকাশ করলে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে তারা এ হামলা চালায়।
এ ব্যাপারে জানতে চাইলে সিলেট ল’ কলেজের অধ্যক্ষ এডভোকেট সৈয়দ মহসিন আহমেদ বলেন, মেধা তালিকার বাইরের ৭জন শিক্ষার্থীকে ভর্তি করানোর মতো অনৈতিক আবদার নিয়ে আমার কাছে আসে এই কলেজ থেকে ২ বছর আগে পাশ করে বের হয়ে যাওয়া দুই শিক্ষার্থী সঞ্জয় ও ঝুটন। আমি তাদের অনুরোধে সাড়া না দিলে তারা গতকাল বৃহস্পতিবার কলেজ ক্যাম্পাসে হামলার ঘটনা ঘটায়। এটা তাদের প্রতিবছরের আবদার বলেও জানান কলেজটির অধ্যক্ষ।
এ ব্যাপারে জানতে চাইলে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিয়া জানান, ঘটনার ব্যাপারে কলেজ কর্তৃপক্ষ বিষয়টি আমাকে জানাইনি। তবে এ ব্যাপারে আমাদের কাছে কোন অভিযোগ আসলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।