ওসমানীনগরে পুলিশের উপর ডাকাত দলের হামলার ঘটনায় পৃথক মামলা দায়ের

36

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
ডাকাতের তথ্য মতে অস্ত্র উদ্ধারের অভিযান পরিচালনা কালে ডাকাতদের হামলায় ওসমানীনগর থানার অফিসার ইনচার্জসহ সাত পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় ও অস্ত্র উদ্ধারের ঘটনায় থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে। বুধবার রাতে ওসমানীনগর থানার এস আই মমিনুল ইসলাম পিপিএম বাদি হয়ে অস্ত্র উদ্ধারের ঘটনায় মামলা দায়ের করেছেন। অপর এসল্ট মামলাটি দায়ের করেছেন ওসমানীনগর থানার এস আই সুজিত চক্রবর্তী। মামলায় কুখ্যাত ডাকাত সর্দার গ্রেফতারকৃত সুহেলসহ তার সহযোগিদের আসামী করা হয়েছে। এছাড়া ডাকাত সুহেলের বিরুদ্ধে ওসমানীনগর থানা সহ বিভিন্ন থানায় দায়েরকৃত ডাকাতি ও ছিনাতাইসহ বিভিন্ন ঘটনায় আরও প্রায় ২৪টি মামলা রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। গতকাল বৃহস্পতিবার গ্রেফতারকৃত ডাকাতদের জেল হাজতে প্রেরণের জন্য যাবতীয় প্রক্রিয়া শেষে মামলার সংক্রান্ত কাগজাদি আদালতে প্রেরন করেছে থানা পুলিশ।
জানা যায়, গ্রেফতারকৃত ডাকাত সুহেলের তথ্য মতে বুধবার ভোরে উপজেলার তাজপুর ইউনিয়নের চর ইসবপুর এলাকায় অস্ত্র উদ্ধার কালে ডাকাতদের সাথে থানা পুলিশের গুলাগুলির ঘটনা ঘটে। অভিযানকালে পুলিশের সাথে গ্রেফতারকৃত কুখ্যাত সুহেলকে ছিনিয়ে নিতে পূর্ব থেকে ওৎপেতে থাকা অজ্ঞাতনামা ডাকাতরা পুলিশের উপর হামলা চালানো চেষ্টা করলে ডাকাতদের সাথে পুলিশের গুলাগুলি হয়। ডাকাতদের হামলায় অভিযানে থাকায় ওসমানীনগর থানার অফিসার ইনচার্জসহ ৭পুলিশ সদস্য আহত হন। আহতরা হচ্ছেন, ওসমানীনগর থানার ওসি এসএম আল মামুন, এসআই সুজিত চক্রবর্ত্তী, মমিনুল ইসলাম পিপিএম ও সুপ্রাংশু দে দিলু, এএসআই ইয়াছির আরাফাত, কন্সটেবল জীবন ও জমির। গুলাগুলির সময় ডাকাত সুহেলও গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। পুলিশ সদ্যসরা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেছেন এবং গুলিবিদ্ধ ডাকাত সুহেলকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় মঙ্গলবার গভীর রাতে ওসমানীনগরের চর ইসবপুর গ্রামের ইশর্^াদ আলীর ছেলে কুখ্যাত ডাকাত সর্দার সোহেলকে গ্রেফতারে বিশেষ অভিযান চালায় পুলিশ। ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ এর নেতৃত্বে একদল পুলিশ বিয়ানীবাজার থানা পুলিশের সহযোগিতা নিয়ে বিয়ানীবাজার উপজেলার চন্দ্রগ্রাম গ্রাম এলাকায় শশুর বাড়িতে আত্মগোপনে থাকা কুখ্যাত সোহেলকে গ্রেফতারে করা হয়। তাকে গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে অস্ত্রের সন্ধান দেয় সুহেল। বুধবার ভোরে সোহেলকে সাথে নিয়ে ওসমানীনগরের চর ইসবপুর গ্রামে অস্ত্র উদ্ধারে গেলে ডাকাতগণ সোহলেকে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে গুলি ও ইটপাটকেল ছুড়তে থাকে। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে ৯ রাউন্ড গুলি ছুড়লে ডাকাতরা পালিয়ে যায়। ডাকাতদের ছুড়া গুলির ¯িপ্রংটার এবং ইটপাটকেলের আঘাতে পুলিশ সদস্যরা আহত হন। গুলাগুলিকালে ডান পায়ে গুলিবিদ্ধ হয়ে ডাকাত সোহেল আহত হয়। এ সময় ঘটনাস্থল থেকে দু’টি পাইপগান ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। এদিকে ওসমানীনগ থানা পুলিশ জানায় ডাকাত সুহেলের বিরুদ্ধে ওসমানীনগর থানায় ১০টিসহ দেশের বিভিন্ন থানায় চুরি, ডাকাতি অস্ত্রমামলাসহ প্রায় দুই ডজন মামলা রয়েছে।
ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ এসএম আল মামুন বলেন, কুখ্যাত ডাকাত সোহেলের বিরুদ্ধে ডাকাতি ও চুরির ঘটনায় ৮ টি মামলা রয়েছে। তাকে সুকৌশলে ধরার পর অস্ত্র উদ্ধারে অভিযান চালালে পুলিশের ওপর অতর্কিত হামলা চালায় পূর্ব থেকে ওত পেতে থাকা সংঘব্ধ ডাকাতরা। তাদের হামলায় আমিসহ ৭ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় বুধবার সন্ধ্যায় ওসমানীনগর থানায় একটি অস্ত্র আইনে (মামলা নং-০৪) ও অপরটি পুলিশ এসল্ট (মামলা নং-০৫) দায়ের করা হয়েছে।