গার্ল গাইডস্ এসোসিয়েশন মতবিনিময় সভা

16
বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশনের উদ্যোগে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেটের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৬ মার্চ বুধবার সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেটের আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থের সভাপতিত্বে ও আঞ্চলিক ট্রেইনার সুফিয়া বেগমের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নারী উন্নয়নে, নারী নেতৃত্বে ও নারীর ক্ষমতায়নে গার্ল গাইড সারাবিশ্বে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন দেশের ৬ হতে ২৬ বছর বয়সী মেয়েদের পর্যায়ক্রমিক প্রশিক্ষণ দিয়ে আদর্শ ও আত্মনির্ভরশীল নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। উন্নয়ন ও শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় তরুণদের পাশাপাশি তরুণীদেরকেও সমানভাবে এগিয়ে আসতে হবে। আধুনিক বিজ্ঞান ও তথ্য প্রযুক্তির উন্নয়ন সম্পর্কে তরুণীদেরও জ্ঞান অর্জন করতে হবে। নারী জনশক্তিকে পিছিয়ে রেখে অগ্রযাত্রা সম্ভব নয়। তাই নারীদের দ্রুততার সঙ্গে এ কাজে সম্পৃক্ত হতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আসলাম উদ্দিন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার নাজমা বেগম, সিদ্দিকা খাতুন, শিপ্রা সেন, রুনা বেগম, ইমরান আহমদ, সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারি শিক্ষক শাহানা বেগম, জৈন্তাপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা বেগম, বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেটের আঞ্চলিক সম্পাদক কামরুন নাহার বেগম, আঞ্চলিক উপদেষ্টা আলহাজ্ব সালমা বাছিত, পুলিশ লাইনস উচ্চ বিদ্যালয়ের গাইডার রমা রানী চক্রবর্তী, বাংলাদেশ গার্ল গাইড এসোসিয়েশনের জেলা ট্রেজারার শামিমা আক্তার, উইমেন্স মডেল কলেজের প্রভাষক এম. এন. মল্লিক, শাহজালাল আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রভাষক মৌসুমী দেব, সিনিয়র শিক্ষক মাহমুদা জাহান চৌধুরী, কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক শিল্পী রানী দেবী, রামকৃষ্ণ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. মিনা ভট্টাচার্য্য প্রমুখ। জ্ঞিপ্তি