অস্ত্রশস্ত্র সহ নগরী থেকে ৬ সন্ত্রাসী গ্রেফতার ॥ নাবিল রাজা ৩৩টি ও ফাহিম হত্যা মামলার আসামী, ৭ দিনের রিমান্ড আবেদন

102
অস্ত্রশস্ত্র সহ আটক ৬ সন্ত্রাসী। ছবি- রেজা রুবেল

স্টাফ রিপোর্টার :
নগরীর খাসদবীর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে অস্ত্রসহ ৬ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ১টি আমেরিকান তৈরী রিভলবার, ১৬টি চাকু ও ২টি চাপাতি ও ২টি মোটরসাইকেল জব্দ করা হয়।
গত সোমবার রাত ১ টার দিকে উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ এর নেতৃত্বে খাসদবীরস্থ বন্ধন আবাসিক এলাকার জনৈক আব্দুল মালিকের মালিকানাধীন বাসায় অভিযান পরিচালনা করে তাদেরকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে আদালতে প্রেরণ করে ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, নগরীর জালালাবাদ আবাসিক এলাকার ফরহাদ রাজা চৌধুরী পুত্র নাবিল রাজা চৌধুরী (৩০), পূর্বাশা এলাকার আক্তার বক্সের পুত্র জামিল বক্স (২৮), খাসদবীর এলাকার মৃত আব্দুর রহমানের পুত্র ইসতিয়াক রহমান রাজু (২৭), রায়নগর এলাকার সিরাজুল ইসলামের পুত্র ফাহিম আহমদ তোহা (২৮), কলাপ্ড়া এলাকার মৃত মুক্তার আলীর পুত্র আব্দুল্লাহ আল মামুন (৩১) ও কাজীটুলা এলাকার মৃত আলা বক্সের পুত্র খায়রুল আহমদ (২৫)। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গ্রেফতারকৃতদের মধ্যে মহানগর ছাত্রদলের সাবেক সহ প্রচার সম্পাদক ফয়জুল হক রাজু হত্যার আসামী ফাহিম আহমদ তোহা। সে ওই মামলার ১৮ নং এজহার নামীয় আসামী। এছাড়া নাবিল রাজার বিরুদ্ধে ৩৩টি মামলা রয়েছে।
পুলিশ জানায়, গ্রেফতারকৃত আসামীগণ দীর্ঘদিন যাবৎ সিলেট শহরের বিভিন্ন স্থানে সশস্ত্র অবস্থায় খুনসহ ছিনতাই, ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায়, আইন-শৃঙ্খলা বাহিনীর উপর আক্রমণ, অগ্নি সংযোগ, নারী নির্যাতন এবং জোরপূর্বক অন্যায়ভাবে জায়গা দখল করার মত মারাত্মক ধরণের অপরাধ করে আসছিল। পুলিশ আরো জানায়, গ্রেফতারকৃত আসামী নাবিল রাজা চৌধুরীর বিরুদ্ধে সিলেট শহরে বিভিন্ন থানায় ৩৩টি মামলা রয়েছে। তার মধ্যে ১টি খুন, ৫টি ছিনতাইসহ চাঁদাবাজী, ৪টি বিস্ফোরক দ্রব্য, ৩টি বিশেষ ক্ষমতা আইনে, ৩টি পুলিশ আক্রান্ত, ১টি অগ্নিসংযোগ, ১টি নারী শিশু নির্যাতন ও অন্যান্য খাতে ১৫টি মামলা রয়েছে।
আরেক আসামি জামিল বক্স এর বিরুদ্ধে ৪টি মামলা রয়েছে। যার মধ্যে ২টি দ্রুত বিচার, ১টি বিশেষ ক্ষমতা আইনে ও ১টি অন্যান্য খাতের মামলা। আসামি ইসতিয়াক রহমান রাজু এর বিরুদ্ধে ২টি গুরতর জখম সংক্রান্ত মামলা রয়েছে। অন্যান্য আসামি প্রত্যেকের বিরুদ্ধে বিভিন্ন খাতে ০১টি করিয়া মামলা রয়েছে বলে জানায় পুলিশ।
অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায় এবং তাদের সাথে সম্পৃক্তদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ১৯৭৮ সনের অস্ত্র আইনের ১৯(ক) ধারায় মামলা রুজু করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে আদালতে গ্রেফতার করে ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করা হয়।