সহজ ম্যাচ কঠিন করে জিতল নিউজিল্যান্ড

44

NZ_VS_SCOT_615808604স্পোর্টস ডেস্ক :
নিউজিল্যান্ড-স্কটল্যান্ড ম্যাচে কোনো অঘটন ঘটেনি। তবে ছোট টার্গেটে ব্যাট করতে নেমে খেই হারিয়ে জিতেছে কিউইরা। স্কটল্যান্ডের ৩৬ ওভার দুই বলে করা ১৪২ রান তারা টপকেছে ৭ উইকেট হারিয়ে।
প্রথম ব্যাট করতে নেমে কিউই বোলারদের সামনে একদম দাঁড়াতে পারেনি স্কটল্যান্ড। ১ রানে এক উইকেট, দুই রানে দুই উইকেট হারিয়ে লজ্জার শঙ্কায় পড়ে বিশ্ব ক্রিকেটের নবীনতম এই দেশটি। এরপর ১২ রানে আরো দুই উইকেট হারিয়ে সেই সম্ভাবনা বাড়িয়ে তোলেন কোটজার আর মমসেন। পঞ্চম উইকেটে ৯৭ রানের জুটি গড়ে দলকে লজ্জার হাত থেকে বাঁচাতে প্রাণপণ লড়াই করেন মেসান-ব্রিনটন। ২৭ তম ওভারের শেষ বলে  ব্যক্তিগত ৫৬ রানের মেসান আউট হলে আর দাঁড়াতে পারেনি স্কটল্যান্ড। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে হারতে ১৪২ রানে তাদের থামিয়ে দেন অ্যান্ডারসনরা।
এদিন ভেট্টরি এবং অ্যান্ডারসন দুজনেই নিয়েছেন তিনটি করে উইকেট। টিম সাউদি এবং ট্রেন্ড বোল্ট নিয়েছেন দুটি করে।
এরপর ছোটো লক্ষ্যের সামনে ব্যাট করতে নেমে ব্যাটিংটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। সাত উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছাতে হয়েছে তাদের। ইনিংসের মাঝপথে দ্রুত কয়েকটি উইকেট তুলে নিয়ে বলের দাপট দেখায় স্কটল্যান্ড। কিন্তু তাতে কেবল কিউইদের জয়টা একটু বিলম্বিত হয়েছে। ব্যাটসম্যানরা চরম ব্যর্থতার পরিচয় না দিলে ম্যাচের চেহারা অন্যরকম হতে পারত, সে বার্তাই দিয়েছেন স্কটিশ বোলাররা।
১৩৭ রানে সাত উইকেট হারানোর পর ভেট্টরি আর অ্যাডাম মিলনি আর কোনো ঝুঁকি নেননি। ম্যাচ শেষ করে দেন ২৪তম ওভারের পঞ্চম বলে। উইলিয়ামসন করেছেন ৩৮। অন্যদের মধ্যে সর্বোচ্চ রান ইলিয়টের-২৯। নিউজিল্যান্ডের এটি দ্বিতীয় জয়। এর আগে তারা শ্রীলঙ্কাকে হারায়।
ওয়ারডল এবং জোস ডেভি নিয়েছেন তিনটি করে উইকেট। আরেকটি উইকেট পেয়েছেন মজিদ হক।
স্কটল্যান্ড: ৩৬.২ ওভারে ১৪২ রানে অলআউট
নিউজিল্যান্ড: ২৪.৫ ওভারে ৭ উইকেটে ১৪৬।
ফল: ৩ উইকেটে জয়ী নিউজিল্যান্ড।