সুবিধা বঞ্চিতদের চিকিৎসা সেবা প্রদান একটি মহৎ কাজ – এম এ মান্নান

22

দক্ষিণ সুনামগঞ্জের শান্তিগঞ্জে অনুষ্ঠিত দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, সুবিধা বঞ্চিত অসুস্থ মানুষকে চিকিৎসা সেবা প্রদান একটি মহৎ ও প্রশংসনীয় উদ্যোগ। শুক্রবার (৭ ডিসেম্বর) শান্তিগঞ্জে এফআইভিডিবির হলরুমে বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানী’র জন্মশতবার্ষিকী-২০১৮ উদযাপন পরিষদের উদ্যোগে এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট ও ইনসেপটা ফার্মাসিউটিক্যালস লিমিটেড-এর সহায়তায় আয়োজিত মেডিকেল ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে আগত বৃদ্ধ পুরুষ-মহিলাসহ বিভিন্ন বয়সের চার শতাধিক রোগীকে দিনব্যাপী চিকিৎসা সেবা প্রদান করা হয়।
এম এ মান্নান বলেন, জনগণের যথাযথ উন্নত চিকিৎসা সেবায় সরকার কাজ করে যাচ্ছে। সুনামগঞ্জের অবহেলিত জনগণ যাতে হাতের কাছে চিকিৎসা সেবা পেতে পারেন, সে জন্য কমিউনিটি ক্লিনিকসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং সুনামগঞ্জে একটি মেডিকেল কলেজ স্থাপন করা হচ্ছে। তিনি এসব উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণের সহযোগিতা কামনা করেন।
বঙ্গবীর জেনারেল ওসমানীর জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের চিকিৎসা সেবা উপ-পরিষদের আহ্বায়ক, দেশের প্রখ্যাত কার্ডিওলজিস্ট অধ্যাপক ডা. খালেদ মোহসিন-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বঙ্গবীর জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের কেন্দ্রীয় সদস্য-সচিব ও প্রধান সমন্বয়ক, দৈনিক সিলেট সংলাপ সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান।
উদযাপন পরিষদের যুগ্ম-সদস্য-সচিব সাংবাদিক আবু তালেব মুরাদের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি এবং সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. আশুতোষ দাস।
শুভেচ্ছা বক্তব্য রাখেন উদযাপন পরিষদের প্রচার উপ-পরিষদের যুগ্ম-আহ্বায়ক সাংবাদিক খালেদ আহমদ, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা আলহাজ এম,এ, আহাদ ও মিসবা জামাল এবং ডা. কনিজ রহিমা রব্বানী কথা প্রমুখ। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সফি উল্লাহ বাদ জুম্মা ফ্রি-মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন।
উদ্বোধনী অনুষ্ঠান ও মেডিকেল ক্যাম্পে সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য জহিরুল ইসলাম, এলাকার বিশিষ্ট মুরব্বী ও সমাজসেবক সৈয়দ আহমদ, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল সিলেট-এর কর্মকর্তা-কর্মচারিবৃন্দ, ইনসেপটা ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর এরিয়া ম্যানেজার মোহাম্মদ হোসেইনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব,ব্যারিস্টার আনোয়ার হোসেন ফাউন্ডেশন এবং সুরমা উন্নয়ন সংস্থার কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি