অর্থনীতিকে দ্রুত স্বাভাবিক করতে সম্মিলিতভাবে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার – আসাদ উদ্দিন আহমদ

6
সিলেট মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ মণিপুরি পল্লী উদ্যোক্তাকে ঋণের চেক হস্তান্তরের মাধ্যমে সিলেটে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)-র প্রণোদনা ঋণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করছেন।

কোভিড-১৯-এর প্রভাবে ক্ষতিগ্রস্ত সিলেটের ১৪ জন মনিপুরি পল্লী উদ্যোক্তাকে ২২ লাখ টাকা প্রদানের মাধ্যমে সিলেটে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)-র প্রণোদনা ঋণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। ১৯ জুলাই নগরীর মির্জাজাঙ্গাল মনিপুরি রাজবাড়ি পূজা মন্ডপে আয়োজিত অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ঋণের টাকা হস্তান্তর করা হয়। সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক হস্তান্তর করেন। এর মাধ্যমে সিলেটে বিআরডিবি’র ৫ কোটি টাকা ঋণ বিতরণের কার্যক্রম শুরু হলো। বিআরডিবি সিলেটের উপ-পরিচালক আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ও সিলেট সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো: নজরুল ইসলামের পরিচালনায় উদ্যোক্তাদের মধ্যে বক্তব্য রাখেন লৈকন দেবী ও সান্তনা দেবী।
প্রধান অতিথির বক্তব্যে সিলেট মহানগর আওয়ামীলীগের সহসভাপতি আসাদ উদ্দিন আহমদ বলেন, কোভিড-১৯ পরিস্থিতিতে দেশের ক্ষতিগ্রস্ত অর্থনীতিকে দ্রুত স্বাভাবিক করতে সম্মিলিতভাবে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার। করোনা সংকটকালীন সময়ে উন্নত বিশ্বের দেশ যখন হিমশিম খাচ্ছে সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রুত টিকা দানের ব্যবস্থাসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণের মাধ্যমে করোনা নিয়ন্ত্রণে রাখতে পেরেছেন। আমাদের মূল শক্তি গ্রামীণ জনশক্তিকে বাঁচিয়ে ও সচল রাখতে বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে তার মধ্যে আজকের ঋণ বিতরণ একটি মহৎ উদ্যোগ। তিনি কোভিড-১৯-এ ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় বিআরডিবি প্রদত্ত ঋণ সঠিকভাবে কাজে লাগানোর জন্যে সংশ্লিষ্ট সবার প্রতি আহবান জানান।
সিলেটে মনিপুরি রাজবাড়ি মহিলা সমিতির ১৪ জন উদ্যোক্তার মধ্যে ১১জন উদ্যোক্তাকে এক লক্ষ টাকা করে, ২ জনকে চার লক্ষ টাকা এবং ১ জনকে তিন লক্ষ টাকা করে দুই বছর মেয়াদে ৪% সুদে ঋণ প্রদান করা হয়। বিজ্ঞপ্তি