বাংলাদেশকে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন প্রধানমন্ত্রী – পররাষ্ট্র প্রতিমন্ত্রী

28

কাজিরবাজার ডেস্ক :
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, দেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করে বিশ্বে অনন্য উচ্চতায় পৌছে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা নিম্ন এ কথাটি আর উচ্চারণ করতে চাই না। বিশ্বে মাথা উচু করে রাখতে চাই। তিনি বলেন, দেশকে এখন মাদকমুক্ত করতে হবে। এ জন্য ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকেও সক্রিয় ভূমিকা পালন করতে হবে।
শুক্রবার রাজশাহীর বাঘা উপজেলা অডিটোরিয়ামে স্থানীয় ছাত্রলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনাকে ৩৭ বছর আঁকড়ে রেখেছে ছাত্রলীগ। এ কারণে মাতৃস্নেহ দিয়ে ছাত্রলীগকে মূল্যায়ন করেন প্রধানমন্ত্রী। ছাত্রলীগের প্রতিটি কর্মীকে আদর্শ শিক্ষায় শিক্ষিত এবং আদর্শিক রাজনীতিবিদ হতে হবে বলে তিনি পরামর্শ দেন। বাঘা উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক নাজমুল হকের সঞ্চালনায় ভারপ্রাপ্ত সভাপতি সোহানুর রহমান এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
সভায় শাহরিয়ার আলম আরো বলেন, বর্তমান সরকার দেশের যে উন্নয়ন করেছে। এসব উন্নয়ন চিত্র প্রচারের জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ছাত্রলীগকে সমাজে অবদান রাখতে হবে। সমাজের নারী, শিশু ও প্রবীনদের প্রতি সংবেদনশীল আচরন করতে হবে।
শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী পরিস্কার ভাষায় বলেছেন বাংলাদেশকে মাদকমুক্ত করতে হবে। এ কথাটি বলার একটিই কারণ, আমরা আজ যে বীজ বপন করব তা যেন অন্যরা ভোগ করতে পারে। তিনি বিএনপি জামায়াতের উদ্দেশ্যে বলেন, মিথ্যা আর ধোকাবাজির রাজনীতি বন্ধ করেন। মিথ্যা প্রচার করে দেশের উন্নয়নের গতি থামানো যাবে না।
সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শিক্ষক বাবুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আ’লীগ নেতা অধ্যাপক আবু বক্কর সিদ্দিক, উপজেলা আ’লীগের সহ-সভাপতি আজিজুল আলম, যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, অধ্যাক্ষ নছিম উদ্দিন, অধ্যাপক আমিরুল ইসলাম।