বিদেশীদের চাপ নেই নির্বাচন সুষ্ঠু হবে : পরিকল্পনামন্ত্রী

4

 

মোজাম্মেল আলম ভূঁইয়া, সুনামগঞ্জ

সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন- বিদেশীদের কোন চাপ নেই, নির্বাচন সুষ্ঠু হবে। আমরা আমাদের কাজ পুরোদমেই চালিয়ে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রীও উৎফুল্ল। কোথাও কোন চাপ বোধ নেই। আমিও তো আমার গ্রামের প্রত্যেক সপ্তাহে আসতেছি। চাপ হলে তো আসতাম না। কাজেই চিন্তার কোন কারণ নেই সময়মতোই সবকিছু হবে।
শুক্রবার বেলা সাড়ে ১১টায় জেলার শান্তিগঞ্জ উপজেলার ঝিলমিল অডিটোরিয়ামের শুভ উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। ওই সময় পরিকল্পনামন্ত্রী আরো বলেন- সরকার শুধু আইন মানলে হবেনা। সকল রাজনৈতিক দলকেই আইন মানতে হবে। যারা ট্রাকে আগুন দেয়, বাসে আগুন দেয়, ঢিল মারে তাদেরকেও আইনের আওতায় আসতে হবে। তারা যদি আইন মানে তাহলে তো আর কোন সমস্যা নাই। তিনি বিএনপিরকে উদ্দেশ্য করে বলেন- একটি গোষ্ঠী নিজের হাতে আইন তুলে নিয়েছে। তারা মানুষের জানমালের ক্ষতি করছে। যারা বাস, ট্রাক ভাঙ্গার নেতৃত্ব দেয় তারা এমপি হলে কবর আছে। আর সংসদে গেলেতো আরও খবর আছে।
মন্ত্রী বলেন- অবরোধের কারণে দ্রব্যমূল্যের দাম বেড়েছে। নিন্ম আয়ের মানুষের কষ্ঠ হচ্ছে। আর সেই কষ্ঠ লাগবের জন্য আমরা কাজ করছি। সরকার বিশেষ ব্যবস্থা হাতে নিয়েছে। ট্রাকে করে ন্যায্য মূল্যে পন্য বিক্রি হচ্ছে। এছাড়া কমদামে চাল বিক্রি করা হচ্ছে। ১ কোটি কার্ড সারাদেশে সরকার নির্ধারণ করে দিয়েছে। আশা করছি অগ্রহায়ণ মাসের পরেই বাজার কিছুটা নিয়ন্ত্রণে আসবে।
উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা, জেলা প্রকৌশলী মাহবুব আলম, সার্কেল এসপি শুভাশিস ধর, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী, আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাসানাত হোসেন, থানার ওসি খালেদ চৌধুরী, প্রকৌশলী আলনুর প্রমুখ।
উদ্বোধন অনুষ্ঠান শেষে পরিকল্পনামন্ত্রী এফআইভিডিবির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের কৃতি শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প পিবিজিএসআই স্কীম সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রম প্রকল্পের আওতায় অনুদান ও পুরস্কার বিতরণ করেন।