৭ দফা বাস্তবায়নে তারাপুর চা বাগান শ্রমিকদের কর্মবিরতি

11

স্টাফ রিপোর্টার

সঙ্কটে পড়েছে সিলেটের তারাপুর চা বাগান। চা শ্রমিকরা নিয়মিত কাজে যোগ না দেওয়ায় এক প্রকার অচলাবস্থা তৈরি হয়েছে বাগানে। বকেয়াসহ বেতন-ভাতা নিয়মিতকরণ ও কর্মস্থলে শ্রমিকদের কাজের পরিবেশ নিশ্চিতকরণসহ ৭ দফা দাবী বাস্তবায়নে তারাপুর চা বাগানে কর্মবিরতি করেছেন শ্রমিকরা।
শনিবার সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত কর্মবিরতি করে শ্রমিকরা বাগান কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন তারাপুর চা বাগান পঞ্চায়েত কমিটি ও সাধারণ শ্রমিকরা।
চা শ্রমিক ইউনিয়ন সিলেট ভ্যালির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রাজু গোয়ালা বলেন, আমাদের চা শ্রমিকরা বেতন নিয়মিত করাসহ ৭ দফা দাবি নিয়ে আন্দোলন করছেন। আমরা মালিক পক্ষের সঙ্গে কথা বলেছি। দ্রæত এই সমস্যার সমাধান করতে হবে।
এরআগে গত মাসের ১৫ জানুয়ারি দুই সপ্তাহ ধরে বেতন না পাওয়া, প্রধানমন্ত্রী প্রতিশ্রæত বকেয়ার তৃতীয় কিস্তি না পাওয়াসহ ৭ দফা দাবিতে কর্মবিরতি পালন করেন শ্রমিকরা।
তারা জানান, বার বার বেতন আটকে যাওয়ার কারণে শ্রমিকরা পরিবার নিয়ে নানা সংকটে পড়েছেন। দ্রæত দাবি বাস্তবায়ন না হলে ফের কর্মবিরতির পাশাপাশি অবস্থান, বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হবে।
তারাপুর চা-বাগানের ব্যবস্থাপক (ম্যানেজার) রিংকু চক্রবর্তী বলেন, মালিকপক্ষ লোকসানে থাকার কারণে শ্রমিকসহ কারও বেতন দিতে পারছেন না। এজন্য শ্রমিকদের দুই সপ্তাহের বেতন বকেয়া রয়েছে।