মুখের কথা থেকে ছবি অনেক শক্তিশালী —-আশফাক আহমদ

32

আমাদের মুখের কথা থেকে একটি শিশুর আঁকা ছবি অনেক শক্তিশালী। চারুকলার মাধ্যমে আজকের প্রজন্ম তুলে ধরবে আগামীর সংস্কৃতি।
চারুকলি শিশু চারু বিদ্যালয়ের ১৪তম দ্বি-বার্ষিক চিত্র প্রদর্শনী ২০১৮ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ এ কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, দীর্ঘদিন থেকে পথচলা এই চারুবিদ্যালয়ের কোন সরকারি পৃষ্ঠপোষকতা নেই, অথচ জাতীয় ও আন্তর্জাতিকভাবে পুরস্কারপ্রাপ্ত শিশুদের এই স্কুল নিজ গতিতেই এগিয়ে যাচ্ছে। আমি অর্থমন্ত্রীকে এ ব্যাপারে একটি পরিকল্পিত উদ্যোগ গ্রহণ করার জন্য অনুরোধ জানাব। এছাড়াও তিনি তার আলোচনায় সিলেটের চারুকলার ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে বিস্তারিত নিয়ে আসেন।
চারুকলি শিশু চারু বিদ্যালয়ের উপদেষ্টা পরিষদের সহ-সভাপতি এম.এ রহমান তিতন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃত কর্মী ও সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে চারুকলির সিনিয়র শিক্ষক আবু হোসেন সোহেলের সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক শ্রী অরবিন্দ দাস গুপ্ত, উপদেষ্টা পরিষদের মধ্যে বক্তব্য রাখেন চারুকলি উপদেষ্টা পরিষদের সাধারণ সম্পাদক রোটা. আব্দুল মালিক সুজন, অধ্যাপক, দেওয়ান মাহমুদ রাজা চৌধুরীসহ অন্যান্যদের মধ্যে লায়ন আছিয়া খানম শিকদার বক্তব্য রাখেন।
অনুষ্ঠানের ২য় পর্যায়ে চিত্রপ্রদর্শনী ও প্রয়াত প্রতিষ্ঠাতা শিক্ষক শিল্পী শাহ আলমের ১২তম মৃত্যুবার্ষিকী স্মরণে অনুষ্ঠিত প্রতিযোগিতার ফলাফল ও পুরস্কার প্রদান করা হয়। বিজ্ঞপ্তি