প্রথিতযশা ফটো সাংবাদিক ইকবাল মনসুর আর নেই

স্টাফ রিপোর্টার :
সিলেটের প্রথিতযশা সিনিয়র ফটো সাংবাদিক ও ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাবেক সভাপতি এবং দৈনিক শ্যামল সিলেট’র প্রধান আলোকচিত্রি ইকবাল মনসুর আর নেই। বুধবার সকাল ১০টা ২০ মিনিটে নগরীর কানিশাইলস্থ নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি দীর্ঘ দিন ধরে দূরারোগ্যে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে স্ত্রী, একমাত্র কন্যা, মা, ৩ বোন-সহ বহু আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। বুধবার বিকেল সাড়ে ৩টায় নগরীর জিন্দাবাজারস্থ সিলেট জেলা প্রেসক্লাব সম্মুখে সাংবাদিকরা মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন জানান এবং বাদ নামাজে আছর নগরীর ভাতালিয়া জামে মসজিদ প্রাঙ্গণে জানাযা শেষে মরহুমের দাফন সম্পন্ন করা হয়।
মেয়রের শোক : দৈনিক শ্যামল সিলেটের প্রধান আলোকচিত্রী ও বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাবেক সভাপতি ইকবাল মনসুরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এক শোক বার্তায় তিনি বলেন, সাংবাদিক ইকবাল মনসুরের মৃত্যু সিলেটের সাংবাদিক সমাজসহ নগরবাসীর অপূরণীয় ক্ষতি, যা সহজে পূরণ হবার নয়।
শোকবার্তায় তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
ইমজা : বিশিষ্ট আলোকচিত্র সাংবাদিক ইকবাল মনসুরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন- ইমজা।
বুধবার ইমজা’র সভাপতি আশরাফুল কবির ও সাধারণ সম্পাদক দেবাশীষ দেবু এক শোক বার্তায় বলেন, ইকবাল মনসুরের মৃত্যুতে সিলেটের সাংবাদিকরা এক নিবেদিত প্রাণ সহকর্মীকে হারালেন। আলোকচিত্র সাংবাদিক হিসেবেও তাঁর তৎপরতা ও সহসীকতা সকলের জন্য অনুকরণীয়। প্রিয় এই সহকর্মীকে হারিয়ে সিলেটের সাংবাদিক সমাজ আজ শোকাহত।
ইমজা নেতৃবৃন্দ প্রয়াতের আত্মার শান্তি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
এদিকে, বুধবার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাব প্রাঙ্গণে ইকবাল মনসুরের মরদেহে শ্রদ্ধা জ্ঞাপন করে ইমজা।
হুইপ সেলিম উদ্দিন : দৈনিক শ্যামল সিলেটের প্রধান আলোকচিত্রী, সিলেট জেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাবেক সভাপতি ইকবাল মনসুরের মৃতুতে গভীর শোক প্রকাশ করেছেন মহান জাতীয় সংসদের বিরোধীদলীয হুইপ সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য জাতীয় পার্টির মাননীয় চেয়ারম্যানের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা আলহাজ্ব সেলিম উদ্দিন এমপি।
এক শোক বার্তায় বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি বলেন, ইকবাল মনসুরের মৃত্যুতে সিলেটের সাংবাদিকতা জগতে যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়। বিরোধীদলীয় হুইপ মরহুমের রোহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।