ভিপি নুরের উপর হামলার প্রতিবাদে ॥ ছাত্র অধিকার পরিষদের মানববন্ধনে হামলায় ১০ জন আহত

15

স্টাফ রিপোর্টার :
নগরীর চৌহাট্টায় ডাকসুর ভিপি নুরুল হক নুরের উপর হামলার প্রতিবাদে সিলেটে ছাত্র অধিকার পরিষদের মানববন্ধনে হামলা চালিয়েছে একদল দুর্ববৃত্ত । এই ঘটনায় ছাত্র অধিকার পরিষদের ১০ জন আহত হয়েছেন। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে কেন্দ্রীয় শহীন মিনার প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।
জানা যায়, গত মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে ভারতের এনআরসির প্রতিবাদ সমাবেশে ডাকসুর ভিপি নুরুল হক নুর ও ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের উপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠন। এই হামলার প্রতিবাদে গতকাল বুধবার সিলেটে মানববন্ধন আয়োজন করে ছাত্র অধিকার পরিষদ।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২ টার দিকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙনে জড়ো হতে থাকেন ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা। দুপুর সাড়ে ১২ দিকে তাদের উপর লাঠিসোটা ও রামদা নিয়ে হামলা চালানো হয়। এ সময় মানববন্ধনের মাইক ও রিক্সা ভাঙচুর করে। পরে হামলাকারীরা নগরীর চৌহাট্টা এলাকা দিয়ে চলে যায়। তবে তাৎক্ষণিক ভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি। এ সময় হামলায় আহত হন ছাত্র অধিকার পরিষদের ১০ নেতাকর্মী। তাদের মধ্যে আমিনুল হক রুবেল নামে একজন গুরুতর আহত হয়েছেন। তাকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ দিকে এই হামলার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে প্রতিবাদ মিছিল বের করে ছাত্র অধিকার পরিষদ। মিছিলটি চৌহাট্টা এলাকা থেকে আম্বরখানায় গিয়ে শেষ হয়।
এ বিষয়ে ছাত্র অধিকার পরিষদ সিলেট বিভাগীয় কমিটির যুগ্ম আহবায়ক নাজমুস সাকিব বলেন, ডাকসুর ভিপির উপর হামলা ও ভারতের এনআরসির প্রতিবাদে বুধবার দুপুর ১২ টায় ছাত্র অধিকার পরিষদের মানববন্ধন শহীদ মিনারে প্রাঙ্গণে হওয়ার কথা ছিলো। তবে সাড়ে ১২ টার দিকে আমরা জড়ো হতো থাকলে হঠাৎ লাঠি স্টাম্প নিয়ে আমাদের উপর হামলা চালায়। এতে আমাদের ১০ জন আহত হয়েছেন।
এ ব্যাপারে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা বলেন, এ ব্যাপারে খবর পেয়েছি। এটা ঠিক হামলা না। ১০/১২ জন রাস্তার পাশে ব্যানার নিয়ে দাঁড়িয়ে ছিল। তখন অতর্কিতভাবে আরও কয়েকজন এসে তাদের সরিয়ে দেয়। এ সময় হট্টগোল হয়েছে। হট্টগোল শুনে চৌহাট্টায় থাকা পুলিশ সদস্যরা গিয়ে কাউকে পায়নি।