ছাত্র-ছাত্রীকে সু-শিক্ষিত হিসেবে গড়ে তুলতে পারলে দেশ উন্নতির শিখরে পৌঁছাবে ——————– শিক্ষামন্ত্রী

22

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, নতুন প্রজন্মের ছাত্র-ছাত্রীকে সু-শিক্ষা ও একজন আদর্শ নাগরিক হিসাবে গড়ে তুলতে পারলে দেশ উন্নয়নের শিখরে পৌঁছাতে পারবে। বর্তমান সরকার শিক্ষার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দেশের শিক্ষার হার তরান্বিত বৃদ্ধি পাচ্ছে। ভবিষ্যতে কোন শিশু লেখাপড়া থেকে বিরত থাকবে না। তিনি গতকাল বৃহস্পতিবার বিয়ানীবাজার উপজেলার চারখাই উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলা ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন কালে এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, সরকার গরীব মেধাবী শিক্ষার্থীদের কথা চিন্তা করে বছরের শুরুতেই বিনা মূল্যে সারা দেশে এক যুগে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে সক্ষম হয়েছে, যা ভবিষ্যতে অব্যাহত থাকবে। শিক্ষার মান্নোয়নের জন্য সরকার বিভিন্ন স্থানে ডিগ্রী কলেজ গুলোতে অনার্স কোর্স চালু করেছে। এতে ঘরে ঘরে শিক্ষিত লোকের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। শিক্ষার এমন বৈপ্লবিক মান উন্নয়নে বাংলাদেশ পৃথিবীর একটি মডেল রাষ্ট্র হিসাবে নিজের পরিচয় তুলে ধরতে পেরেছে।
শিক্ষামন্ত্রী আরোও বলেন, গোলাপগঞ্জ-বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কথা উল্লেখ করে বলেন, বেশির ভাগ প্রতিষ্ঠানে একাধিক নতুন ভবন নির্মিত হয়েছে। যেসব প্রতিষ্ঠান অবশিষ্ট রয়েছে সে গুলোতে খুব শীঘ্রই নতুন ভবন নির্মাণ করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া শিক্ষামন্ত্রী আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।
এ সময় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান, পৌর মেয়র আব্দুস শুক্কুর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাছিব মনিয়া, চারখাই ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদ আলী, শিক্ষামন্ত্রীর এপিএস দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য এডভোকেট মোহাম্মদ আব্বাস উদ্দিন প্রমুখ।