চাঁদনীঘাটে চটপটির দোকানে দুর্বৃত্তদের হামলা, ভাংচুর লুটপাট

57

POIUYস্টাফ রিপোর্টার :
ফাও খাওয়াকে কেন্দ্র করে নগরীর চাঁদনীঘাটে চটপটির ভাসমান দোকানগুলোতে হামলা, ভাংচুর ও লুটপাট চালিয়েছে দুর্বৃত্তরা। এতে ক্ষুদ্র ব্যবসায়ীদের প্রায় দেড় থেকে দু’লক্ষ টাকার ক্ষতি হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত ৯ টার দিকে সিলেট সাকির্ট হাউজের সামনের রাস্তায় এ ঘটনা ঘটে।
ক্ষুদ্র ব্যবসায়ীরা জানিয়েছেন, এ ঘটনার ক্ষতিপূরণ চেয়ে প্রথমে তারা স্থানীয় কাউন্সিলরের কাছে যাবেন এবং পরে দুর্বৃত্তদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় অভিযোগ দায়ের করবেন।
প্রত্যক্ষদর্শী ও ক্ষুদ্র ব্যবসায়ী সূত্রে জানা গেছে, গত বুধবার সন্ধ্যায় চাঁদনীঘাট এলাকায় ছাত্রদলের ছানিম নামের এক কর্মী ৮/১০ জন যুবক নিয়ে একটি চটপটির দোকানে চটপটি খায়। এ সময় তাদের মধ্যে সিনিয়র-জুনিয়র নিয়ে কথা কাটাকাটি ও  এক পর্যায়ে চেয়ার ছোঁড়াছুঁড়ি হয়। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পুনরায় ছানিম তার ৮/১০ জন বন্ধু-বান্ধব নিয়ে আমারদেশ চটপটির দোকানে চটপটি খায়। এ সময় চটপটির দোকান মালিক ছানিমের কাছে চটপটির দাম চান। এ সময় ছানিম জানায়,এ সাইটে আমরা চটপটি খেলে আমাদের কোন টাকা লাগে না বলে জোরে চলে যায়। রাত ৯ টার দিকে ছানিমের নেতৃত্বে ৬/৭টি মোটর সাইকেল ও ২টি সিএনজি যোগে ২০/২৫ জন দুর্বৃত্ত অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ওই লাইনের আমারদেশ চটপটি, বাংলার স্বাদ চটপটি, শাহজালাল চটপটি ও শাহপরান চটপটিসহ ১০/১২টি চটপটির দোকানে হামলা ভাংচুর ও লুটপাট চালায়। এ সময় দুর্বৃত্তরা ক্ষুদ্র ব্যবসায়ীদের সারাদিনের বিক্রিত ক্যাশ বাক্্র থেকে ৫০/৬০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। খবর পেয়ে কোতোয়ালী থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
চটপটির দোকানদার কালা মিয়া জানান, ছানিম ছাত্রদল করে। সে প্রায় সময় এখানে চটপটির দোকানে এসে চটপটি খেয়ে টাকা দেয় না। তাকে ছাত্রদলের মিছিল-মিটিংয়ে দেখেছেন তিনি।