কানাইঘাটে তিন কুখ্যাত ডাকাত গ্রেফতার

13

কাজিরবাজার ডেস্ক :
কানাইঘাটে ২০১৮ সালের এপ্রিলে ঘটে যাওয়া ডাকাতি ও খুনের মামলার তিন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) সিলেট। এই তিনজন নিয়ে চাঞ্চল্যকর এ মামলার মোট ১০ আসামি ইত্যোমধ্যে গ্রেফতার হয়েছে। এবার লুট হওয়া মালামাল উদ্ধারে অভিযান চালাচ্ছে পিবিআই।
আটক ডাকাতরা হচ্ছে- কানাইঘাট উপজেলার ছােটদেশ আগফৌদ গ্রামের সাইদুর রহমানের ছেলে কামরুল ইসলাম (২৬) ও একই গ্রামের মৃত তজম্মিল আলীর ছেলে রশিদ আহমদ (২৭) এবং উপজেলার বীরদল কচুপাড়া গ্রামের মৃত ফরিদ আহমদের ছেলে সেবুল আহমদ (৩৫)।
৩০ ডিসেম্বর কানাইঘাটের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ তিনজনকে গ্রেফতার পিবিআই।
এ বিষয়ে পিবিআই’র সিলেট জেলা পুলিশ সুপার কার্যালয়ে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকাল ১১টায় প্রেস ব্রিফিং করেন। এ সময় উপস্থিত ছিলেন পিবিআই সিলেট জেলা পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ খালেদ-উজ-জামান।
প্রেস ব্রিফিংয়ে বলা হয়, ২০১৮ সালের ১৯ এপ্রিল রাত ২টার দিকে কানাইঘাট উপজেলার ছোটদেশ আগফৌদ গ্রামের আব্দুল জলিল (৭০)-এর বাড়িতে ১০/১২ জনের ডাকাত দল হানা দেয়। এ সময় আব্দুল জলিল ও তার পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে স্বর্ণালংকার ও নগদ টাকা লুটে নেয়।
আব্দুল জলিলের ছেলে ইফজালুর রহমান ডাকাতদের প্রতিহত করার চেষ্টা করলে ডাকাতরা তাকে গুলি করে মেরে ফেলে। পরে আব্দুল জলিল বাদি হয়ে কানাইঘাট থানায় মামলা দায়ের করেন।
মামলাটি পরবর্তীতে পিবিআই-এর কাছে হস্তান্তর করা হলে একে একে গ্রেফতার হয় ১০ আসামি। এর মধ্যে পাঁচজন সরাসারি ওই ডাকাতি ও খুনের ঘটনার সঙ্গে জড়িত বলে জানায় পিবিআই।