টাঙ্গুয়ার হাওরে ঘুরতে এসে লাশ হয়ে ফিরলেন সিলেট এমসি কলেজের শিক্ষার্থী

60

বাবরুল হাসান বাবলু, তাহিরপুর থেকে :
টাঙ্গুয়া হাওরে ঈদের ছুটিতে ঘুরতে এসে লাশ হয়ে ফিরলেন এমসি কলেজের এক মেধাবী শিক্ষার্থী। নিহত news picশিক্ষার্থীর নাম মোঃ হাসান মিয়া (২৩)। তিনি সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার মাটিকাঁটা গ্রামের চাঁন মিয়ার ছেলে এবং বর্তমানে সুনামগঞ্জ পৌর শহরের হাজি পাড়ার বাসিন্দা। এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বিকাল ৪টায়। হাসান সিলেট এমসি কলেজে থেকে চলতি বছর ভুটানিতে মাষ্টার্স ফাইনাল পরীক্ষা দিয়েছে।
নিহতের সহপাঠি একই কলেজের অপর শিক্ষার্থী রাফিজুল ইসলাম এবং তাহিরপুরের আরেক সহপাঠি ইয়াসির আরাফাত তপু জানান, ঈদুল ফিতরের ছুটিতে মেধাবী শিক্ষার্থী হাসানের সহপাঠি মিলে টাঙ্গুয়ার হাওর, টেকেরঘাট নিলাদ্রীলেক ও বারেক টিলায় ভ্রমণের জন্য গত মঙ্গলবার দুপুরের দিকে তাহিরপুর সদর থেকে ট্রলার যোগে ভ্রমণে বের হন।
টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পের ঘাটে মঙ্গলবার রাত্রী যাপন করেন। বুধবার টাঙ্গুয়ার হাওরে নৌ-ভ্রমণে গিয়ে হাওরের ওয়াচ টাওয়ারের নিকট ট্রলার রেখে সবাই গোসল করতে নামেন। প্রায় ঘন্টা খানেক পড় সহপাঠিরা ট্রলারে উঠে তাহিরপুর উপজেলা সদরে ফিরে আসার জন্য রওনা করে। ট্রলারটি ওয়াচ টাওয়ার ছেড়ে গোলাবাড়ী গ্রামের সামনে আসার পর সহপাঠিরা দেখেন ট্রলারে হাসান নেই। হাসান কে দেখতে না পেয়ে পুনরায় ট্রলার নিয়ে ওয়াচ টাওয়ারে ফিরে এসে সহাপাঠিরা হাসানকে পানি থেকে মৃত অবস্থায় তুলে বিকেল ৫টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।
তাহিরপুর থানা অফিসার ইনচার্জ নন্দন কান্তি ধর ঘটনার সত্যত্যা নিশ্চিত করেন।