ছুটির আমেজেই নগরী

21

স্টাফ রিপোর্টার :
ঈদের ৩ দিনের ছুটি শেষে গতকাল বুধবার খুলেছে অফিস আদালত। সিলেটের বাইরে ঈদ কাটাতে যাওয়া মানুষ ফিরে আসতে শুরু করেছে তাদের কর্মস্থলে। কিন্তু নগরীর রাস্তাগুলো সেই ছুটির দিনগুলোর মতই ফাঁকা। ৩ দিনের ঈদের ছুটির পর দুই দিন কর্মদিবস রয়েছে। এরপর আরও দুই দিন পাওয়া যাবে সাপ্তাহিক ছুটি। তাই যারা দুই দিন ছুটি নিতে পেরেছেন, তারা এবং তাদের পরিবার পরিজন এখনও স্বজনদের সঙ্গে ঘুরে বেড়াচ্ছেন বিভিন্ন জায়গায়। এ কারণেই নগরীর এমন চিত্র।
গতকাল বুধবার সকাল থেকে সিলেটে যাত্রীর মত পাশাপাশি যানবাহনের সংখ্যাও ছিল কম। সাধারনত এমন কর্মদিবসে রাস্তাঘাটে উপচে পড়া যাত্রী দেখা গেলেও গতকাল পরিস্থিতি ভিন্ন। একদিকে মানুষের কম উপস্থিতি আরেকদিকে রাত থেকে ২৪ ঘন্টা সিএনজি স্টেশনগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ। দুটো মিলেই গতকাল প্রভাব ফেলেছিল নগরীর রাস্তায়। ফলে স্বাভাবিকের চেয়ে কম সময় লাগছে গন্তব্যে পৌঁছতে। ঈদের ৩ দিনের আগে গত শুক্র ও শনিবার-সব মিলিয়ে পাঁচ দিনের জন্য ব্যাংক বন্ধ থাকার পর প্রথম কার্যদিবসেও ভিড় ছিল না তেমন। নগরীর অন্যান্য এলাকার মতো আদালতপাড়াও সকালের দিকে ছিল ফাঁকা। ব্যাংকের সব কর্মীকেও দেখা যায়নি।
কর্মকর্তারা জানান, ঈদের ছুটির সঙ্গে আরও দুই দিন অতিরিক্ত ছুটি নিয়েছেন অনেকেই। এর পরে আবার যোগ হবে দুই দিনের সাপ্তাহিক ছুটি। সব মিলিয়ে নয় দিনের ছুটির ফাঁদে পড়েছে অফিস-আদালত।