ওসমানীনগরে সড়ক পরিবহন আইন সম্পর্কে সচেতনতামূলক সভায় পুলিশ সুপার ॥ সড়কের নৈরাজ্য ও বিশৃঙ্খলা এড়াতে সড়ক পরিবহনের নতুন আইন

18
নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ বিষয়ে সচেতনতামূলক পথ সভায় বক্তব্য রাখছেন পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম।

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন (পিপিএম) বলেছেন, সারা দেশের উন্নয়নের অংশ হিসেবে মহাসড়কের শৃঙ্খলা ফেরাতে নতুন সড়ক পরিবহন আইন ২০১৮ প্রণয়ন করা হয়েছে। দেশ আজ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের শেখরে পৌঁছে যাচ্ছে কিন্তু মহাসড়ক পরিবহন খাত তথা সড়কের নৈরাজ্য ও বিশৃঙ্খলা থাকতে পারে না। পরিবহন শ্রমিক মালিক সাধারণ যাত্রী যাতে একটি সুশৃঙ্খলতার মাধ্যমে আইন মেনে জীবনের নিরাপত্তা রক্ষা করে মহাসড়কে চলতে পারে এটাই নতুন সড়ক পরিবহন আইনের লক্ষ্য। তাই পরিবহন শ্রমিক, মালিক, সাধারণ মানুষের সহযোগিতায় প্রশাসন এ আইন বাস্তবায়নে কাজ করে যাবে। তিনি গতকাল বৃহস্পতিবার দুপরে সিলেট জেলা পুলিশ ট্রাফিক বিভাগের পক্ষ থেকে উপজেলার উত্তর গোয়ালাবাজার লাইটেস স্ট্যান্ডে আয়োজিত সচেতনতামূলক পথ সভায় উপরোক্ত কথা গুলো বলেন। পথ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার দক্ষিণ ( সদ্য পুলিশ সুপার পদোন্নতি প্রাপ্ত) ইমাম মোহাম্মদ শাদীদ, অতিরিক্ত পুলিশ সুপার উত্তর মো. মাহবুবুল আলম, ওসমানীগর থানার ওসি রাশেদ মোবারক, উপজেলা আ’লীগের সভাপতি আতাউর রহমান, গোয়ালাবাজার ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মানিক, উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া ইউপি ও সদস্য আওয়ামীলীগ নেতা মনির উদ্দিন, সামাদ মিয়া, তছন মিয়া প্রমুখ।
এ সময় অত্র অঞ্চলের প্রায় দুই হাজার সিএনজি অটোরিক্সা চালক ও মালিকদের পরিবারের জীবিকা নির্বাহের মাধ্যাম হিসাবে মানবিক দিক বিবেচনা করে মহাসড়কের সিলেট – শেরপুর অংশে সিএনজি অটোরিকশা চলাচল করার জন্য সভার প্রধান অতিথি সিলেটের পুলিশ সুপারের কাছে জোরালো দাবি জানান আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ পরিবহন, মালিক ও শ্রমিকরা। নতুন সড়ক পুরিবহন আইনের ব্যাপারে সচেতনতা বৃদ্ধি ও এই আইন মেনে চলার জন্য পরিবহন শ্রমিক, মানিক ও সাধারণ জনতার মধ্যে লিফলেট বিতরণ করা হয়। পথ সভা শেষে স্থানীয় গোলাবাজারে পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিনের পিপিএম এর নেতৃত্বে এক সংক্ষিপ্ত র‌্যালি করা হয়।