যুব জমিয়তের সভায় আল্লামা নুর হোসাইন কাসেমী ॥ উলামায়ে কেরামদের নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে

42

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নবনির্বাচিত মহাসচিব ও ঢাকা মহানগর হেফাজতে ইসলামের আহবায়ক আল্লামা নুর হোসাইন কাসেমী বলেছেন, জাতি আজ সংকটময় মুহূর্ত অতিবাহিত করছে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও ইসলামী তাহযিব তামাদ্দুন কিছুই নিরাপদ নয়। জনগণের জানমালের নিরাপত্তা বিধানে সরকার একের পর এক ব্যর্থতার পরিচয় দিচ্ছে। তাই জাতিকে জিম্মিদশা থেকে উত্তরণের জন্য ইসলামী অনুশাসনের বিকল্প নেই। এক্ষেত্রে যুব জমিয়তের প্রতিটি কর্মীকে ইমাম হোসাইন (রা.) এর ন্যায় আত্মত্যাগের শপথ নিতে হবে। কাসেমী বলেন জনগণের অধিকার আদায়ে উলামায়ে কেরামের নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।
তিনি গত সোমবার সকালে রাজধানীর বারিধারায় অনুষ্ঠিত যুব জমিয়ত বাংলাদেশ কেন্দ্রীয় আহবায়ক কমিটির বৈঠক পূর্ব মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মাওলানা জিয়াউল হক কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিতব্য সংগঠনের কেন্দ্রীয় কাউন্সিল সফলের লক্ষ্যে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়।
বৈঠকে উপস্থিত ছিলেন মাওলানা শরফুদ্দীন ইয়াহইয়া, মাওলানা গোলাম মাওলা, মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, মুফতি আল আমিন কাসেমী, মাওলানা মোহাম্মদ আলী, মাওলানা রুহুল আমীন নগরী, মুফতি মিজানুর রহমান, মাওলানা আব্দুল্লাহ আল বাকি, মাওলানা আব্দুল হাই, মাওলানা আনাস বিন ইলিয়াস প্রমুখ। বৈঠকে আসন্ন কাউন্সিলকে সামনে রেখে একটি স্মারক প্রকাশের উদ্যোগ নেওয়া হয়েছে। ৩০ নভেম্বরের মধ্যে দেশের সকল জেলা ও মহানগরীর কমিটির তালিকা  ও সদস্য ফরমের কর্তনকৃত বই কেন্দ্রে জমাদানের সিদ্ধান্ত হয়। অপর এক প্রস্তাবে কাউন্সিল পরিচালনায় ৫ সদস্য বিশিষ্ট একটি উপকমিটি অনমোদন করা হয়। বিজ্ঞপ্তি