আম্বরখানায় সিএনজি স্ট্যান্ডে চাঁদা দাবী নিয়ে সংঘর্ষে আহত ৫

46

200স্টাফ রিপোর্টার :
নগরীর আম্বরখানায় সিএনজি অটোরিক্সা স্ট্যান্ডে চাঁদা দাবীকে কেন্দ্র করে গতকাল মঙ্গলবার বিকেল ৪টায় দু’পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে কমপক্ষে ৫ জন আহত হয়েছে। আহতদেরকে চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হচ্ছেন- স্ট্যান্ড ম্যানেজার আহমদ আলী (৩৫) সিএনজি চালক কালাম আহমদ (২২), কালা মিয়া (৩০), পাবেল (২৫) ও শুকুর আহমদ (৩০)।
আম্বরখানা সিএনজি স্ট্যান্ডের সভাপতি ফরিদ আহমদ ও সেক্রেটারী মুশাহিদ মিয়া জানান, দীর্ঘ ৬ মাস যাবৎ আম্বরখানা সাহেদ মিয়ার কলোনীতে থাকা দুলাল মিয়ার নেতৃত্বে একদল লোক তাদের কাছে চাঁদা দাবি করে আসছেন। কিন্তু স্ট্যান্ড কর্তৃৃপক্ষ চাঁদা দেয়ার ব্যাপারে অপরাগতা প্রকাশ করে আসছেন। এ কারণে দুর্বৃত্তরা প্রায় সময় রাস্তার পাশে থাকা গাড়ি ও চালকদের বিভিন্ন ভাবে হুমকি ধমকি প্রদর্শন করতো। এর ধারাবাহিকতায় গতকাল বিকেল ৪টায় স্ট্যান্ডে কর্মরত মাস্টার হেলাল আহমদ সিএনজি’র রিসিট (চালান) কাটার সময় দুলাল মিয়া পুনরায় চাঁদা দাবি করে। এ সময় কর্মরত স্ট্যান্ড মাস্টার হেলাল তাতে অপরাগতা জানান। দুলাল মিয়া মোবাইল ফোনে তার লোকজনকে সিএনজি স্ট্যান্ডে নিয়ে আসেন। এক পর্যায়ে কথা কাটাকাটির জের ধরে দুলাল মিয়ার দলবল নিয়ে সিএনজি স্ট্যান্ডে রাখা গাড়ি ও চালকদের উপর অতর্কিত হামলা চালায়। এতে স্ট্যান্ডে বেশ কয়েকটি গাড়ি ভাংচুরসহ ৫ চালক আহত হন। এদিকে, খবর পেয়ে এয়ারপোর্ট থানার এসআই সাইদু’র নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ সময় পুলিশ ঘটনাস্থল হতে দুর্বৃত্তদের বহনকারী একটি সিএনজি অটোরিক্সা (সিলেট-থ-১২-৯৩৭২) জব্দ করে। এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি বলে জানা যায়।
এসআই সাইদুর ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সিএনজি স্ট্যান্ডে চালক ও কলোনীর ছেলেদের মধ্যে সংঘর্ষ হয়েছে। পুলিশ ঘটনার মূল রহস্য উদঘাটনের চেষ্টা চালাচ্ছে।