ইসলামী আন্দোলনের ওলামা সুধী সমাবেশে চরমোনাই পীর ॥ আলেম উলামাদের রাজনীতি থেকে দূরে থাকার সুযোগে দুর্বৃত্তায়নের সৃষ্টি হচ্ছে

28

Islami Andolun Pic(21.4.15)-02স্টাফ রিপোর্টার :
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মোঃ রেজাউল করীম বলেছেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা ও মানুষের ভাগ্যোন্নয়নের স্থায়ী সমাধানের পথ খুঁজে বের করতে ওলামায়ে কেরাম ও বুদ্ধিজীবীদের বিশেষ ভূমিকা পালন করতে হবে। আলেম সমাজের রাজনীতি থেকে দূরে থাকার সুযোগে দুষ্ট নেতাদের মাধ্যমে রাজনৈতিক দুর্বৃত্তায়ন সৃষ্টি হচ্ছে বলে তিনি মন্তব্য করেন। তিনি রাজনীতি ও দেশের ক্ষমতায়নে ভাল মানুষের অংশগ্রহণের মাধ্যমে সমাজের প্রতিটি স্তর থেকে দুর্নীতি, সন্ত্রাস ও লুটপাট বন্ধে সকলকে এগিয়ে আসার আহবান জানান।
পীর সাহেব বলেন, উৎসবমুখর পরিবেশে ঢাকা ও চট্টগ্রাম সিটি নির্বাচনের প্রচারণা চলছে। কিন্তু সরকারের ও নির্বাচন কমিশনের অনেক আচরণে সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে সন্দেহ সংশয় বাড়ছে। তিনি সংশ্লিষ্ট  সিটির ভোটারদের সৎ, যোগ্য ও আল্লাহ ভীরু প্রার্থীদেরকে নির্বাচিত করার আহবান জানান।
গতকাল মঙ্গলবার সকাল ১০টায় সিলেট নগরীর ধোপাদীঘিরপারে ইউনাইটেড সেন্টারে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত ওলামা ও সুধী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সিলেট মহানগর সভাপতি মুফীত মোঃ ফখর উদ্দিন এর সভাপতিত্বে এবং মহানগর সেক্রেটারী ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ ও জেলা সাংগঠনিক সম্পাদক মুফতী মোঃ লোকমান খান এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড এর নির্বাহী সদস্য মাওলানা মুফতী ওমর ফারুক সন্ধিপী, ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় সদস্য অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেন খান, সিলেট কাজীরবাজার মাদ্রাসার শাইখুল হাদিস আল্লামা আহমদ আলী, সিলেট জেলা সভাপতি মাওলানা জিল্লুর রহমান, সেক্রেটারী নজির আহমদ, ইসলামী ঐক্যজোট সিলেট মহানগর সভাপতি মাওলানা মুফতি ফয়জুল হক জালালাবাদী, মহানগর সহ-সভাপতি মাওলানা আব্দুস শহীদ, ইসলামী শ্রমিক আন্দোলন জেলা সভাপতি ফজলুল হক, ইশা ছাত্র আন্দোলন জেলা সভাপতি মাহফুজুল হক তুহিন, মহানগর সভাপতি হাফিজ মাহমুদুল হাসান, ইসলামী আন্দোলন সিলেট কোতয়ালী থানা সভাপতি মো. আনোয়ার হোসেন  প্রমুখ।