আনসার-ভিডিপি সিলেটের কার্যক্রম ॥ আনসার ও ভিডিপি সামাজিক পরিবেশ উন্নয়নমূলক কর্মকান্ডের অগ্রগতি

4

সম্প্রতি সিলেট নগরীর আখালিয়াস্থ জেলা আনসার ও ভিডিপি কার্যালয় ও প্রশিক্ষণ কেন্দ্রে জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন প্রশাসনিক শৃঙ্খলা রক্ষার পাশাপাশি ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ড সম্পন্ন করেছেন। তিনি বৃক্ষরোপণের মাধ্যমে অফিস, ক্যাম্পাস উভয়কে ফলফুলে ভরে তুলেছেন। কার্যালয়ের স্টাফ ও জনসাধারণের উপকারে মসজিদ তৃতীয় তলা বর্ধিতকরণ, বাউন্ডারী, ওয়াল, ওজুখানায় পার্খি টাইলস স্থাপন, অফিস সংলগ্ন বঙ্গবন্ধু কর্তার তৈরী, রাস্তার ধারে প্রাচীরের উপরে জাতির পিতা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ে দুইটি ব্যানার টাঙ্গানো, আনসার-ভিডিপি ওয়েটিং রুম ও শৌচাগার তৈরী, প্রধান গেইট আরপি চেক পোষ্ট, এরিয়া প্রাচীর সংস্কার, প্রশিক্ষণ মাঠে ঘাস ড্রেসিং মেশিন ক্রয়, পানি নিষ্কাশনের জন্য ড্রেন তৈরী, রেস্ট হাউজ বাংলোর সংস্কার করে পার্কিং টাইলস স্থাপন, অফিস ক্যাম্পাসে সার্চ লাইট ফিটিং, গাড়ি নতুন গ্যারেজ ও রাস্তা আরসিসি ঢালাইকরণ সম্পন্ন করেছেন।
জেলা কমান্ড্যাটের কার্যালয়, প্রশিক্ষণ মাঠের রাস্তার ধারে পরিত্যক্ত জায়গায় মাটি ভরাট করে দোকান তৈরীর পর তা ভাড়া দেয়ার মাধ্যমে মসজিদের ইমাম-মোয়াজ্জিনের বেতন-ভাতা সুব্যবস্থা করেছেন। মাঠের চতুরদিকে উন্নতমানের কমলা, মালটা, লেবু, আম, জাম, কাঠাল, লিচু, নারিকেল, পেয়ারা, আপেল কুল, আমড়া, ডালিম, সফেদা, আমলকি, হরতকি, বহেরা, নিমের গাছ লাগানো হয়েছে। কার্যালয়ের রাস্তায় রং-বেরংগের পাঁথর সাজিয়ে সৌন্দর্যবর্ধন করা হয়েছে।
এছাড়াও শত শত ফল ও ফুলের গাছের চারা লাগানোর ফলে উক্ত কার্যালয়ের প্রশিক্ষণ কেন্দ্রের মনোরম পরিবেশ যেমন পথচারীদেও দৃষ্টি আকৃষ্ট করে তেমনি দৃষ্টিনন্দন ও অভিনব হওয়ায় মানুষের নজর কাড়বে। অবস্থানরত ব্যাটালিয়ন আনসার অফিস স্টাফ, প্রশিক্ষণার্থী সদস্য-সদস্যাদের দেহ-মনে দেয়া অনাবিল সুখÑশান্তি।
সামাজিক পরিবেশ উন্নয়ন কর্মকান্ডের পিছনে জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁনের নিরলস প্রচেষ্টার কথা সর্বজন বিদিত। তাই তিনি সামাজিক পরিবেশ উন্নয়নবিদ হিসেবেও আখ্যায়িত হয়েছেন। বিজ্ঞপ্তি