কৃষি বান্ধব সরকার কৃষকদের জীবন মানোন্নয়নে বদ্ধপরিকর – ড. মাহমুদুল ইসলাম

26

সরেজমিন গবেষণা বিভাগ (বারি) সিলেটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মাহমুদুল ইসলাম নজরুল বলেছেন, বর্তমান কৃষি বান্ধব সরকার কৃষকদের জীবন মানোন্নয়নে বদ্ধ পরিকর। কৃষকদের সার্বিক কল্যাণে বীজ, সার, কীট নাশক সহ সব ধরনের সহযোগিতা প্রদানের মাধ্যমে কৃষি ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিশেষ করে হাকালুকি হাওরপারের কৃষকদের রবি ফসল যেমন সরিষা, আলু, গম, ভট্টু, বিভিন্ন প্রজাতির ডাল চাষে আগ্রহী করে তোলতে সরেজমিন গবেষণা বিভাগ (বারি) সিলেট কাজ করে যাচ্ছে। এর ধারাবাহিকতা ও উৎপাদন বৃদ্ধিতে কৃষকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।
তিনি রবিবার দুপুরে মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলার হাকালুকি হাওরপারের ভেলাগাঁওয়ে অবশিষ্ট মৃত্তিকা আদ্রতায় বিভিন্ন জাতের সরিষা চাষাবাদের সম্ভাবনা যাচাই শীর্ষক মাঠ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
৫নং জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মাসুম রেজার সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা চমক আচার্য্যর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জসিম উদ্দিন, এসও আখলাকুর রহমান, ফজলু মিয়া মেম্বার প্রমুখ। বিজ্ঞপ্তি