পিকেটিং ছাড়াই ‘গতানুগতিক’ হরতাল

18

স্টাফ রিপোর্টার :
অবরোধ কর্মসূচির পাশাপাশি ২০ দলীয় জোটের ডাকা দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতাল গতকাল সোমবার ভোর ৬টা থেকে সিলেটে ‘গতানুগতিকভাবে’ শুরু হয়েছে। কাল বুধবার ভোর ৬টা পর্যন্ত এ কর্মসূচি চলবে। হরতাল চলাকালে নগরীর কোথাও পিকেটিং করতে দেখা যায়নি হরতাল সমর্থকদের। এ প্রতিবেদন লেখা পর্যন্ত নগরীর কোথাও অপ্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া যায়নি।
জানা গেছে,হরতালের কোন প্রভাব নগরীতে পড়তে দেখা যায়নি। সকাল থেকে নগরীতে রিকশা ও গাড়ি চলাচল করছে। কদমতলী ও কুমারগাঁও টার্মিনাল থেকে যথারীতি বাস ছেড়ে গেছে। দেশের বিভিন্ন স্থান থেকে ছেড়ে আসা বাসগুলোও নিরাপদে সিলেটে পৌঁছছে। দিনের শুরুতে নগরীর ব্যবসা প্রতিষ্ঠানগুলো খুলতে শুরু করেছে। বড় বড় বিপণী বিতানগুলো ব্যবসায়ীদের পূর্ব সিদ্ধান্তানুযায়ী বেলা ২টা থেকে খুলতে দেখা গেছে। হরতালের ট্রেন চলাচলে কোনধরণের বিঘœ ঘটেনি। সিডিউল অনুযায়ী যথাসময়ে সিলেট রেলওয়ে স্টেশন থেকে ঢাকা ও চট্টগ্রামের উদ্দেশ্যে ট্রেন ছেড়ে গেছে।
উল্লেখ্য, বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ বিরোধী দলের ‘গুম’ হওয়া নেতাকর্মীদের অবিলম্বে তাদের পরিবারের নিকট অক্ষত অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবিতে এবং কারান্তরিণ নেতাদের মুক্তির দাবিতে রবিবার বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে গতকাল সোমবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘন্টার হরতাল আহ্বান করেন।