একই সময়ে একইস্থানে কর্মসূচি ॥ বিশ্বনাথে ছাত্রলীগের দু’গ্রুপে উত্তেজনা, এক পক্ষের মিছিল

32

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
একই সময়ে একই স্থানে দু’দিনব্যাপী স্বাধীনতা দিবসের কর্মসূচি নিয়ে বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের দু’গ্র“পে টানটান উত্তেজনা বিরাজ করছে। আজ ৩০ মার্চ ও আগামীকাল ৩১ মার্চ স্থানীয় রামসুন্দর হাইস্কুল মাঠে একই সময়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনের কর্মসূচি ঘোষণা করেন উপজেলা ছাত্রলীগের আহবায়ক ফয়জুল ইসলাম জয় ও যুগ্ম-আহবায়ক মুহিবুর রহমান সুইট। আহূত ওই কর্মর্সূচিকে ঘিরে শনিবার রাত থেকে থেকে মুহিব ও ফয়জুল গ্র“পের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছে। কর্মসূচি সফল করতে গতকাল রবিবার সকাল থেকে নিজ নিজ অনুসারীদের নিয়ে উপজেলা সদরে মহড়া দিতে দেখা গেছে।
তবে একইস্থানে কর্মসূচি কোনভাবেই পালন হতে দেওয়া হবেনা বলে জানালেন ইউএনও মুহাম্মদ আসাদুল হক। তিনি বলেন ইতিমধ্যে আ’লীগের শীর্ষ নেতাদের বিষয়টি জানানো হয়েছে এবং অনুষ্ঠান বাতিলের আশ্বাসও তারা দিয়েছেন। কিন্তু এরপর যদি অনুষ্ঠানের জন্যে উভয় (ছাত্রলীগ) পক্ষ অনড় থাকেন তাহলে বাধ্য হয়ে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। উত্তেজনাকর পরিস্থিতি দেখে ওই তারিখের কর্মসূচির জন্যে ফয়জুল ইসলামকে দেওয়া মাঠ বরাদ্দ বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রামসুন্দর হাইস্কুলের প্রধান শিক্সক আব্দুল আজিজ।
জানা গেছে, নেতৃত্ব নিয়ে ছাত্রলীগ আহবায়ক ফয়জুল ইসলাম জয় ও যুগ্ম-আহবায়ক মুহিবুর রহমান সুইটের মধ্যে দীর্ঘদিনের বিরোধ রয়েছে। সম্প্রতি ফয়জুল তার সহযোগী নেতাদের নিয়ে মহান স্বাধীনতা দিবস পালনের উদ্যোগ নেন এবং দু’দিনব্যাপী ওই কর্মসূচির জন্যে রামসুন্দর হাইস্কুল মাঠ বরাদ্দ নেন এবং চিঠি বিলি করেন। এদিকে তাদের ওই কর্মসূচিকে পন্ড করতে শনিবার সন্ধ্যায় একই সময়ে একই স্থানে পাল্টা কমসূচির ডাক দিয়ে চিটি বিলি করেন প্রতিপক্ষ মুহিবুর রহমান সুইট। যে কারণে কর্মসূচিকে ঘিরে উভয় পক্ষ রবিবার সকাল থেকে উপজেলা সদরে মহড়া দেন। বিকেলে দৈশব্যাপী নৈরাজ্যের প্রতিবাদকে ইস্যু করে মুহিব গ্র“প উপজেলা সদরে বিক্ষোভ মিছিল বরে করেন। মিছিলটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় বাসিয়া ব্রিজে গিয়ে শেষ হয়। মুহিবুর রহমান সইটের সভাপতিত্বে ও কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহ রুবেল আহমদের উপস্থাপনায় মিছিল পরবর্তি সভায় বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা কাওসার আহমদ, সায়হাম শিকদার, মোবারক হোসেন, বিশু দে, রাজু খান প্রমুখ।