সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ ॥ বিনা নোটিশে নিরাপত্তা কর্মীদের চাকুরিচ্যুত করছে শেভরন

61

স্টাফ রিপোর্টার :
শেভরন বাংলাদেশ সিলেটে নিরাপত্তা কর্মীদের বিনা নোটিশে চাকুরিচ্যুত করছে বলে অভিযোগ উঠেছে। বুধবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন চাকুরিচ্যুত নিরাপত্তা কর্মীরা। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সিকিউরিটি ইন্সপেক্টর মো. জুবের আহমদ।
লিখিত বক্তব্যে বলা হয়, নিরাপত্তা কর্মীদের শেভরন বাংলাদেশ কোম্পানীতে অন্তর্ভুক্ত করা ও অন্যান্য সুযোগ-সুবিধা প্রদানের জন্য বারবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ধর্ণা দিলেও তারা দেখছি দেখবো বলে দিন পার করতে থাকেন। বছরের পর বছর বিষয়টি ঝুলন্ত থাকার পর ২০১৬ সালের ১৮ ডিসেম্বর লাক্কাতুড়ায় শেভরনের মূল ফটকের সামনে ১১ দফ দাবি নিয়ে শান্তিপূর্ণ মাননবন্ধন কর্মসূচি পালন করা হয়।
সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়, কর্মীদের ছাটাইর পেছনে মুখ্য ভূমিকা পালন করছেন শেভরন বাংলাদেশের বর্তমান সিকিউরিটি ডাইরেক্টর মেজর (অব.) হাসনাইন চৌধুরী, ফিল্ড সিকিউরিটি ম্যানেজার রাজিউল হাসান, মো. আলী ইউসুফ, মমিনুল হকসহ অন্যান্য ফিল্ড সিকিউরিটি ম্যানেজারগণ। এ পর্যন্ত ২১ জনকে তারা চাকুরিচ্যুত করেছেন। অথচ একটি সুন্দর স্বচ্ছল জীবনের আশায় ১৮ থেকে ২০ বছর এ কোম্পানীতে নিরাপত্তা কর্মীরা দায়িত্ব পালন করেছেন।
সংবাদ সম্মেলনে চাকুরিচ্যুতদের পনুর্বহাল, ১১ দফা দাবি বাস্তবায়ন এবং আদালতে মামলাটি চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আর কাউকে যাতে চাকুরিচ্যুত করা না হয় সে ব্যাপারে প্রধানমন্ত্রী, পেট্রোবাংলা কর্তৃপক্ষ, শেভরণ বাংলাদেশ কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলের নিকট অনুরোধ জানানো হয়। সিকিউরিটি এসাইনমেন্ট অফিসার মামুন আহমেদ খানসহ চাকুরিচ্যুত নিরাপত্তা কর্মীরা উপস্থিত ছিলেন।