নগরীতে প্রবাসীর বাসার অবৈধ অংশ ভাঙল সিটি কর্পোরেশন

19

DSC_4587স্টাফ রিপোর্টার :
নগরীর দর্শন দেউড়ীতে এক প্রবাসীর বাসার অবৈধ অংশ ভেঙ্গে ফেলেছে সিলেট সিটি কর্পোরেশন। গতকাল বুধবার দুপুরে একজন নির্বাহী হাকিমের উপস্থিতিতে ৫ম তলা ভবনের অবৈধ অংশ ভাঙা শুরু হয়। কিছু অংশ ভাঙার পর বাসার মালিক এসে নিজ উদ্যোগে ভেঙে দেবেন বলে জানালে সিসিক কর্মকর্তা সময় দিয়ে চলে আসেন।
জানা যায়, দর্শন দেউড়ী ৫০/১ নম্বর বাসাটির মালিক যুক্তরাজ্য প্রবাসী শফি আহমদ। কয়েক বছর আগে তিনি পার্শ্ববর্তী বাসার আরেক মালিক যুক্তরাজ্য প্রবাসী রেজওয়ান আহমদের কিছু জায়গা দখল করে ৫ম তলা ভবন নির্মাণ করেন। এ নিয়ে রেজওয়ান আহমদের পক্ষ থেকে সিটি কর্পোরেশনে আপত্তি জানানো হয়। রেজওয়ান আহমদের আপত্তি পেয়ে সিটি কর্পোরেশনে শফি আহমদকে ৩ বার নোটিশ প্রদান করে। কিন্তু শফি আহমদের পক্ষ থেকে নোঠিশের কোন জবাব না দেয়ায় গতকাল বুধবার নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হান মেহবুবের নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযান কালে বাসার অবৈধ অংশ ভাঙা শুরু হয়। ৫ম তলা ভবনের অবৈধ অংশ ভাঙা শুরু হওয়ার পর বাসার মালিকের পক্ষ থেকে জানানো হয়ে বাকি অংশ তারা নিজ উদ্যোগে ভেঙে ফেলবেন। সিসিক কর্মকর্তা এ আশ্বাস পেলে তারা তাদেরকে ৩ দিনের সময় দেন। পরে সিটি কর্পোরেশনের প্রতিনিধি দল ফিরে আসেন।
এ ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নুর আজিজুর রহমান জানান, বাসার মালিককে ৩ বার নোটিশ দেয়া হলেও তিনি জবাব দাখিলে সিটি কর্পোরেশনে আসেননি। তাই গতকাল বুধবার অভিযান চালিয়ে অবৈধ অংশ ভাঙা শুরু হয়। কিন্তু কিছু অংশ ভাঙার পর বাসার মালিক নিজ উদ্যোগে বাকী অংশ ভেঙে ফেলার আশ্বাস দিলে সিসিক প্রতিনিধি দল সেখান থেকে চলে আসেন।