ডাঃ শফিকের ভাতিজা শিবির নেতা জাবাল বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র সহ গ্রেফতার

74

25-02-15-pic--009স্টাফ রিপোর্টার
বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ জামায়তের ভারপ্রাপ্ত সেক্রেটারী ডা. শফিকুর রহমানের ভাতিজা ও শিবির নেতা শামসুর রহমান জাবাল (২৮)কে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার ভোররাতে নগরীর সবুজবাগস্থ তার এক আত্মীয়ের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত শিবির নেতা জাবাল মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার ভাটেরা এলাকার কৃষ্ণপুর গ্রামের মাসুদুর রহমানের পুত্র। বর্তমানে সে শাহপরান থানার লামাপাড়া সবুজবাগ ১০/৪ নং জিল্লুর রহমান ভবনের ৩য় তলার বাসিন্দা। ধৃত জাবাল নগরীর ১৮ নম্বর ওয়ার্ড ইসলামী ছাত্র শিবিরের সাবেক সভাপতি ও বর্তমানে সিলেট বিভাগের ইসলামী ছাত্র শিবিরের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করে আসছিল।
এসএমপি পুলিশ জানায়, গত মঙ্গলবার রাত পৌনে ৪ টার দিকে শামসুর রহমান জাবাল তার বর্তমান বাসা অবস্থান করে নাশকতার পরিকল্পনা করছিল। গোপনে এমন সংবাদ পেয়ে গতকাল ভোররাতে কোতোয়ালী থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) একে এম সাজ্জাদুল আলমের নেতৃত্বে ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আসাদুজ্জামান ও অপারেশন অফিসার এসআই ফায়াজ উদ্দিন ফয়েজসহ বিপুল সংখ্যক পুলিশ ওই বাসাটি ঘিরে রাখে। এ সময় পুলিশ ওই বাসাতে অভিযান চালিয়ে শিবির নেতা শামসুর রহমান জাবালকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় পুলিশ তার বাসা থেকে ২ ফুট লম্বা ৫টি ধারালো রামদা, দেড় ফুট লম্বা ২টি ধারালো দা, ১ ফুট লম্বা একটি ধারালো ছুরি, ২ ফুট লম্বা ৯টি লোহার পাইপ, গাড়ির গ্লাস ভাঙ্গার ১টি লোহার রড, ২টি মুখোশ, রক্ত ঝরা দিন লেখা ২টি সিডি, একটি মোবাইলসেট, বিভিন্ন ধরনের ৩টি আইডি কার্ড ও জামায়াতে ইসলাম ও ইসলামী ছাত্র শিবিরের সমাবেশ লেখা ৩টি ব্যানার উদ্ধার করেছে। এসএমপি পুলিশ আরো জানায়, গত ১৬ ফেব্র“য়ারী নয়াসড়কস্থ আড়ংয়ে সে বোমা হামলাসহ নগরীর বিভিন্ন স্থানে নাশকতার মূল পরিকল্পনাকারী ছিল।
এদিকে, গতকাল মহানগর শিবির এক বিবৃতিতে জানিয়েছে, জাবালকে গ্রেফতারের সময় ব্যবহৃত দুটি মোবাইল সেট, তার বোনের মোবাইল সেট, তার ভাগ্নে-ভাগ্নিনার ২টি মোবাইল, ল্যাপটপ,নগদ ২৮ হাজার টাকাসহ প্রায় দুই লক্ষ টাকার মালামাল লুট করেছে পুলিশ।
গতকাল বুধবার বিকেল ৪ টার দিকে অস্ত্রসহ গ্রেফতারকৃত শামসুর রহমান জাবালকে এসএমপি পুলিশ কার্যালয়ের সভাকক্ষে গণমাধ্যম কর্মীদের সামনে হাজির করে পুলিশ।
মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ বলেন- জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারী ডা.শফিকুর রহমানের ভাতিজা শামসুর রহমান জাবালকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে এসএমপির বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তিনি আরো বলেন, জাবালের বাসা থেকে দেশীয় অস্ত্রসহ নাশকতা সৃষ্টির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়।