জাফলংয়ে টাস্কফোর্সের অভিযান

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
জাফলংয়ে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। সিলেটের জেলা প্রশাসকের নির্দেশনায় ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে শুক্রবার বিকেলে সিলেটের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশরাফুল আলম’র নেতৃত্বে নয়াবস্তি ও কান্দু বস্তি গ্রামের পিয়াইন নদীর তীরে এ অভিযান চালানো হয়। ধারাবাহিক অভিযান ও প্রশাসনের কঠোর পদক্ষেপের ফলে পাথর উত্তোলনের গর্ত থেকে ক্রমান্বয়ে মেশিন মালিকরা সব বোমা মেশিন সরিয়ে নিয়ে গেছে। যার ফলে অভিযান চলাকালীন সময়ে কোন বোমা মেশিন পাওয়া যায়নি। তবে জাফলং থেকে চিরতরে বোমা মেশিন উচ্ছেদ করতে এলাকাবাসীকে আরও অধিকতর সোচ্চার হতে হবে বলে জানান টাস্কফোর্সের প্রতিনিধি দল।
অভিযানে গোয়াইনঘাট উপজেলার ইউএনও বিশ্বজিত কুমার পাল, সংগ্রাম বিজিবি’র ক্যাম্প কমান্ডার খালেদুর রহমান, থানার এস আই মতিউর রহমানসহ পুলিশ ও বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।
সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশরাফুল আলম বলেন, বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলন বন্ধ করতে টাস্কফোর্সের ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে আজকের অভিযান চালানো হয়েছে। ধারাবাহিক অভিযানের ফলে বোমা মেশিন মালিকরা সব মেশিন সরিয়ে নিয়ে যাওয়ায় কোন মেশিন পাওয়া যায়নি। যদি কেউ বোমা মেশিন দিয়ে পূণরায় পাথর উত্তোলনের পাঁয়তারা বা কোন প্রকার অপচেষ্টা চালায় তাহলে প্রশাসনের পক্ষ থেকে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।