সৌদি গমনেচ্ছুকদের ভিড়ে হিমশিম খাচ্ছেন ব্যাংক কর্মকর্তারা

33

s----11-02-15--01স্টাফ রিপোর্টার :
সরকারিভাবে সৌদি আরব যাওয়ার জন্য নিবন্ধন ফরম সংগ্রহ ও ব্যাংক ড্রাফট করতে নগরীর সোনালী ব্যাংকের শাখাগুলোতে গমনেচ্ছুকদের উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে। গত মঙ্গলবার থেকে শুরু হওয়া এই নিবন্ধন ফরম সংগ্রহ ও ব্যাংক ড্রাফট কার্যক্রম শুরু হওয়ার পর থেকেই সৌদি গমনেচ্ছুকরা ভীড় জমান সোনালী ব্যাংকের শাখাগুলোতে। এই ভীড় সামলাতে হিমশিম খাচ্ছেন ব্যাংক কর্মকর্তারা।
জানা গেছে, গত মঙ্গলবার থেকে সরকারিভাবে সৌদি আরব যেতে ইচ্ছুকদের জন্য নিবন্ধন ফরম সংগ্রহ করে ব্যাংক ড্রাফট শেষে জমা দেয়ার কার্যক্রম শুরু হয়। এই কার্যক্রমের শুরু থেকেই নগরীর জিন্দাবাজার ও আম্বরখানাস্থ সোনালী ব্যাংক ও সিটি কর্পোরেশন শাখায় উপচেপড়া ভীড় জমে সৌদি গমনেচ্ছুকদের। এই ভীড় গতকাল বুধবারও অব্যাহত থাকে। গতকাল বুধবার সকাল থেকেই সোনালী ব্যাংকের উক্ত শাখাগুলোতে মানুষের ব্যাপক ভীড় লক্ষ্য করা যায়। আম্বরখানাস্থ সোনালী ব্যাংক শাখায় সৌদি গমনেচ্ছুকদের ভীড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে কর্মকর্তাদেরকে। ভীড় ব্যাংকের শাখা থেকে দক্ষিণ দিকে দরগাহ গেইট এবং উত্তর দিকে আম্বরখানা পয়েন্ট পর্যন্ত বিস্তৃত। এমনকি ব্যাংকের পার্শ্ববর্তী ওয়েভস পড়শী আবাসিক এলাকার গলিতে লেগেছে ভীড়। প্রচন্ড ভীড়ের কারণে এই এলাকার মানুষরাও পড়েছেন বিপাকে। একই অবস্থা সিটি কর্পোরেশন ও নগরীর জিন্দাবাজারস্থ সোনালী ব্যাংক শাখায়ও।
আম্বরখানা ওয়েভস পড়শী আবাসিক এলাকার বাসিন্দা ইফতেখার হোসেন বলেন, গত মঙ্গলবার থেকেই সোনালী ব্যাংকের শাখায় সৌদি আরব যেতে আগ্রহী মানুষদের ব্যাপক ভীড় লেগেছে। এই ভীড়ের কারণে আমাদের পাড়ার মানুষরাও পড়েছি বিপাকে। বিশেষ করে  মহিলা ও শিশুরা বাসার বাইরেই বেরুতে পারছে না।’