সিলেটে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত ॥ ডিপ্লোমা ফার্মাসিস্টদের নিয়োগ চালু করার আহবান

80
বিশ্ব ফার্মাসিস্ট দিবস উপলক্ষে ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজি সিলেট এর ফার্মেসী বিভাগের শিক্ষার্থীরা র‌্যালী বের করে।

জাকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে সিলেটে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত হয়েছে। ‘সবার জন্য নিরাপদ ও কার্যকর ঔষধ’ এই প্রতিপাদ্যকে ধারণ করে ইন্সটিটিউট অফ হেলথ টেকনোলজি সিলেট-এর ডিপার্টমেন্ট অফ ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে দিবসটি পালন করা হয়।
দিবসটি পালন উপলক্ষে বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় ইন্সটিটিউট অফ হেলথ টেকনোলজি সিলেট-এর ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে আইএইচটি প্রাঙ্গণ হতে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। আইএইচটি’র ফার্মেসি বিভাগের অধ্যাপক পার্থ সারথী দাস-এর সভাপতিত্বে ও সিলেট বিডিপিএসএ’র প্রচার সম্পাদক মো. শাহ আলম ও শাকিল আহমেদের যৌথ পরিচালনায় আইএইচটি’র হল রুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত ফার্মাসিস্ট মো. মঈনউদ্দিন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত ফার্মাসিস্ট বাবু গোবিন্দ চন্দ্র দত্ত এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত ফার্মাসিস্ট ফজলুল হক। শাকিল আহমেদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ফামাসিস্ট শ্রী প্রণয় কুমার দত্ত, শিক্ষার্থীদের মধ্যে বিপুল, নাছির, নাঈম. ¯েœহাশীষ প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন নিরাপদ স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে জাতীয় ও আন্তর্জাতিকভাবে ফার্মাসিস্টের ভূমিকা অপরিসীম। দীর্ঘদিন যাবত ডিপ্লোমা ফার্মাসিস্টদের নিয়োগ বন্ধ রয়েছে তা অবিলম্বে চালু করে সুবিধাবঞ্চিত মানুষের নিরাপদ ও সঠিক স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে সুযোগ তৈরি করার জানান। বিজ্ঞপ্তি