মৌলভীবাজারে শিশু অপহরণ, ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি

26

কুলাউড়া থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারে সদর উপজেলার মনুমুখ ইউনিয়নের সাধুহাটি গ্রামের কাতার প্রবাসী কয়েছ মিয়ার ছেলে  কামরান pod(৬) এক শিশুকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। অপহরেণর পর অপহরণকারীরা তার পরিবারের কাছে মুঠো ফোনে ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে।
গত ২৯ জুন (বৃহস্পতিবার) সকাল ৯টার দিকে প্রতিদিনের মতো কামরান তার বাড়ীর পাশে খেলা করছিল । এর পর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিলনা। অনেক খোঁজ করে তার ফিরে আসার খবর না পাওয়ায় পরিবারের সন্দেহ হয় অপহরণের।
অন্যদিকে কামরান অপহরণের কিছুক্ষণ পর অপহরণকারীরা মুঠোফোনে ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে বলে জানা যায়।
সূত্রে জানা গেছে পুলিশ যে নাম্বার থেকে অপহরণকারীরা ফোন করে মুক্তিপণ দাবি করেছিল সে নাম্বারের সূত্র ধরে তা শনাক্ত করতে ৩০ জুন শুক্রবার একই ইউনিয়নের ঘোরাখাল গ্রামে অভিযান চালায়। অভিযানের সময় এনআইডি কার্ডধারীর বাড়ীতে গেলে দেখা যায় ঐ কার্ডধারী বয়স্ক ও বৃদ্ধা থাকায় পুলিশ তাকে আটক করেনি, এ সময় ঐ বৃদ্ধা জানান অপহরণের বিষয়ে তিনি কিছুই জানেন না। এ সময় স্থানীয় জনপ্রতিনিধি সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। জানা যায় এনআইডি কার্ডধারী ব্যক্তির নাম, ঠিকানা সঠিক থাকলেও কার্ডের ছবির সাথে সিম রেজিস্ট্রেশন ফর্মের ছবির কোন মিল পাওয়া যায়নি। অবস্থায় কার্ডধারী ব্যক্তি বৃদ্ধা হওয়ায় পুলিশ তাৎক্ষণিক তাকে আটক করেনি।
মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সোহেল আহম্মদ অভিযোগের বিষয়টি নিশ্চিত করে জানান, এ বিষয়টি তাদের এক আত্মীয় মডেল থানায় একটি অপহরণ মামলা দায়ের করে। শিশুটিকে উদ্ধারে জন্য অভিযান অব্যাহত রয়েছে।